স্বামী খুনের সাজাপ্রাপ্ত স্ত্রী গ্রেপ্তার

সাবেক স্বামীকে জামিনে মুক্ত করতে গিয়ে এডভোকেটের সাথে পরকিয়ায় জড়িয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে আবার তাকে খুনের দায়ে মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী রাশেদা বেগমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রবিবার (৩০ জুলাই রাতে নগরীর সৈয়দ শাহ রোড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া রাশেদা কক্সবাজারের চকরিয়া থানার জাকির হোসেনের মেয়ে ও নিহত আইনজীবী ওমর ফারুক ওরফে বাপ্পির স্ত্রী।

র‌্যাব জানায়, ২০১৭ সালের ২৪ নভেম্বর রাত সাড়ে ৮টায় কাজ শেষে স্বামী স্ত্রী দুজনেই চকবাজারের নিজ বাসায় ফেরেন। পরদিন সকাল ৬টায় বাড়ির দারোয়ান ঘরের দরজা খোলা দেখতে পেয়ে বাড়ির মালিকসহ রুমে প্রবেশ করে আইনজীবী ফারুককে হাত-মুখ স্কচটেপ দ্বারা পেঁচানো ও পা দু’টি লাল ফিতা দ্বারা বাঁধা অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখে নিহতের পিতা আলী আহমেদ থানায় খবর দেয়। পরে পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে। এ বিষয়ে নিহতের পিতা বাদী হয়ে চকবাজার থানায় তার স্ত্রী রাশেদা বেগমকে আসামি করে মোট ৭ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে পিবিআই ২০১৮ সালের ৪ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২০ সালের ১৫ অক্টোবর অভিযোগ গঠনের মাধ্যমে আসামিদের বিরুদ্ধে আদালত বিচারকার্য শুরু করেন। এ মামলায় সর্বমোট ৩২ জন সাক্ষীর মধ্যে ২৯ জনের সাক্ষ্য প্রমানের ভিত্তিতে ২০২৩ সালের ২৬ জুলাই নিহত আইনজীবীর স্ত্রী রাশেদা বেগম ও হুমায়ুন রশিদকে (২৮) মৃত্যুদন্ড এবং আল আমিন (২৮), আকবর হোসেন রুবলে ওরফে সাদ্দাম (২৩) ও মো. পারভেজ আলীকে (২৪) যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন আদালত।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, মামলার রায়ের পর পলাতক আসামিদের ধরতে গোয়েন্দা নজরদারি শুরু করে। এক পর্যায়ে রবিবার গোপন সংবাদের ভিত্তিতে চকবাজার থানার সৈয়দ শাহ্ রোড এলাকায় অভিযান চালিয়ে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি রাশেদা বেগমকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন