পদযাত্রায় পদদলিত হবে ফ্যাসিস্ট সরকার : আমির খসরু

গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার যেভাবে নগ্ন হামলা শুরু করেছে তাতে করে শান্তিপূর্ণ আন্দোলন আরও সংহত ও শক্তিশালী হয়ে ওঠছে। হামলা-মামলা, পেটোয়া বাহিনী আর পুলিশ দিয়ে আন্দোলন দমানোর প্রচেষ্টা বেমালুম ব্যর্থ হতে বাধ্য। দেশজুড়ে যে আন্দোলনের জোয়ার ওঠেছে তাকে দমানোর সাধ্য খুনি সরকারের নেই। হাসিনা বিরোধী আন্দোলনে পদযাত্রার মতো কর্মসূচীতে মানুষ মাইলের পর মাইল হেটে অবৈধ ভোট চোর সরকারকে পদদদলিত করে বিদায় দিতে প্রস্তুত বলে দাবি করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (১৯ জুলাই) বিকেলে নগরের কাজীর দেউড়ি দলীয় কার্যালয়ের সামনে নূর মোহাম্মদ সড়কে বিএনপির এক দফা দাবি আদায়ে পদযাত্রাপূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। পদযাত্রা নগরীর নুর আহম্মদ সড়ক থেকে শুরু হয়ে নিউ মার্কেট, কদমতলী হয়ে দেওয়ানহাট গিয়ে শেষ হয়।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকারের আসল চেহারা ওঠে এসেছে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীগুলোতে হামলার মধ্য দিয়ে। এভাবে চলতে থাকলে জনগণও যেকোন সময় ক্ষেপে ওঠবে। তখন তাদের পালাবার কোনো পথ থাকবেনা।
পদযাত্রা পূর্বে সমাবেশ আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারম্যানের উপদেষ্টা মীর নাসির উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাসেম বক্কর, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমূখ।

আরও পড়ুন