ইসি’র সংবাদ সম্মেলন : বিকালে সভা, সন্ধ্যায় তফসিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে আজ বুধবার সন্ধ্যা ৭টায়। নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম সকালে সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ সকল গণমাধ্যমে সরাসরি ভাষণ দিবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

এদিকে তফসিল উপলক্ষে বুধবার সকাল থেকেই নির্বাচন ভবনে তিনস্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর আগে গতকাল শুধু নির্বাচন কমিশনের সামনে পুলিশি নিরাপত্তা থাকলেও আজ সকাল থেকে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছে। সেই সাথে নির্বাচন ভবনর ভেতরেও দর্শনার্থীদের বিষয়ে কড়াকড়ি রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল আট ৮টার পর থেকে নির্বাচন ভবন এলাকার সামনে র‌্যাব সদস্যদের অন্তত চারটি গাড়ি টহলে রয়েছে। গুরুত্বপূর্ণ স্থাপনার প্রবেশ পথে ব্যারিকডও রয়েছে।

দায়িত্বরত পুলিশ কর্মকর্তা বলেন, নির্বাচন ভবনের আশপাশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এর আগে ইসির নিরাপত্তা কর্মকর্তা জহুরা আক্তার বেগমের স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, নির্বাচন কমিশন সচিবালয়, সব প্রকল্প, নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউট, মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, মিডিয়া কর্মীদের সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল নির্দেশনা থাকা সত্ত্বেও কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী অফিসের ইস্যুকৃত পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় ঝুলিয়ে রাখছেন না। ফলে নিরাপত্তাকর্মীদের বিড়ম্বনার সম্মুখীন হতে হচ্ছে। এমন অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে বুধবার থেকে অফিসিয়াল আইডি ছাড়া নির্বাচন ভবনে প্রবেশ না করার জন্য এবং নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় অবশ্যই ঝুলিয়ে রাখার জন্য অনুরোধ করে ইসি।

আরও পড়ুন