বাঁশখালীতে দুই হাসপাতাল ও ডায়াগনস্টিককে দুই লক্ষাধিক টাকা জরিমানা

চিকিৎসাসেবায় অনিয়মের অভিযোগে চট্টগ্রামের বাঁশখালীতে দুইটি বেসরকারী হাসপাতালকে মোট দুই লক্ষ ত্রিশ হাজার টাকা জরিমানা সহ সিলগালা ও দু’টি ডায়াগণস্টিক সেন্টারকে সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমাণ অভিযানের খবর পেয়ে বেশকিছু হাসপাতাল ও ডায়াগণস্টিক সেন্টারের মালিক প্রতিষ্টান বন্ধ করে পালিয়ে যায়।
সোমবার (১২ ফেব্রুয়ারী) দুপুরে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারী ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানের বিষয়ে ডা. শফিউর রহমান মজুমদার জানান, বাঁশখালী মাতৃসদন ও জেনারেল হাসপাতালের কাগজ পত্র, অস্বাস্থ্যকর পরিবেশ ও রোগী দেখার দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের সাথে অশোভন আচরণ সহ
বিভিন্ন অভিযোগে হাসপাতালটিকে সিলগালাসহ দুই লক্ষ টাকা জরিমানা, জলদী পেশেন্ট কেয়ার হাসপাতাল কে অপরিচ্ছন্নতার দায়ে ৩০ হাজার টাকা জরিমানা এবং যথাসময়ে কাগজপত্র দেখাতে না পারায় সীলগালা করা হয়। একইসাথে উপজেলার জলদী ইউনিক ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইম হেলথ সেন্টারে নামের দুইটি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠান (ল্যাব) কে সীলগালা করে দেওয়া হয়েছে।
এ সময় অভিযানকালে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার রিয়াদ মোহাম্মদ মারজু, স্যানিটারি ইন্সপেক্টর মো. ছৈয়দ আকবর সহ বাঁশখালী থানা পুলিশের একটি টিম।

আরও পড়ুন