আনোয়ারায় অসহায়-দু:স্থ নারীর ঘরের চাবি হস্তান্তর করলেন এমপি ওয়াসিকা

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা দেশরত্ন শেখ হাসিনা যে কোন দুর্যোগে সাধারণ মানুষের পাশে দাঁড়ান তড়িৎ গতিতে। দেশের সাধারণ মানুষের প্রতি তাঁর অপরিসীম ভালবাসা এই প্রাণশক্তির উৎস। তিনি ভূমিহীন-গৃহহীনকে গৃহ নির্মাণের মাধ্যমে আশ্রয় দিয়েছেন, যার নজির বিশ্বের বিরল।

সোমবার (১৩ নভেম্বর) সকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের উত্তর গুয়াপঞ্চক এলাকার এমপির নিজ বরাদ্দে নব-নির্মিত অসহায়-দু:স্থ একজন নারীর ঘর উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।
এরপর তিনি আনোয়ারা উপজেলা পরিষদে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক অগ্নিকান্ড ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ অসহায় ও দুঃস্থদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন। ওয়াসিকা আয়শা খান এমপি-র আবেদনের প্রেক্ষিতে আনোয়ারায় ক্ষতিগ্রস্থ ১৫০টি পরিবারের জন্য ৩০০বান্ডেল ঢেউটিন ও গৃহনির্মাণ মঞ্জুরি বাবদ ৯ লাখ টাকা বরাদ্দ প্রদান করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। এসময়, স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুজিববর্ষ হতে তার সংসদীয় আসনের অনুকুলে বরাদ্দকৃত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) প্রকল্প হতে চট্টগ্রামের আনোয়ারা, কর্ণফুলী, চন্দনাইশ, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় একশত’র অধিক গৃহহীনকে গৃহ নির্মাণ করে দিয়েছেন।

আরও পড়ুন