মিরসরাইয়ে ১১তম জাগ্রত প্রতিভা মেধা বৃত্তি পরীক্ষায় অংশ নিলো দেড় সহস্রাধিক শিক্ষার্থী

মিরসরাইয়ের অন্যতম সেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা জাগ্রত প্রতিভার আয়োজনে ১১তম জাগ্রত প্রতিভা মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ নভেম্বর) সকালে অনুষ্ঠিত মেধা বৃত্তি পরীক্ষায় মিরসরাই, ছাগলনাইয়া ও ফটিকছড়ি উপজেলার দ্বিতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির ১৩৬ টি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন ও মাদ্রাসার ১ হাজার ৫ শত ৭৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। ৪ টি পরীক্ষা কেন্দ্র হিঙ্গুলী মানবিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব হিঙ্গুলী মোহাম্মদীয়া কমপ্লেক্স, মিঠাছরা উচ্চ বিদ্যালয় ও মিঠাছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৯ টি হলরুমে ৬০ জন পর্যবেক্ষকের তত্বাবধানে সম্পন্ন হয়।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন গুলশান আরা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার সৈয়দ মোঃ ইসমাঈল, হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনা মিয়া, মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এমরান উদ্দিন, জাগ্রত প্রতিভার উচ্চ পরিষদের সদস্য নুর উস সোবহান, মোশাররফ হোসেন, আবুল হোসেন, মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আজিম উদ্দিন, মিঠাছরা আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা দীন মোহাম্মদ রানা প্রমুখ।

মেধা বৃত্তি পরীক্ষায় কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামশেদ আলম, মিঠাছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল করিম, হিঙ্গুলী মানবিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেবুন্নেছা লাভলী, মোহাম্মদীয়া কমপ্লেক্সের সুপার সুফী আহমদ উল্ল্যাহ এবং পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন খিল হিঙ্গুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অসীম কুমার দত্ত।

জাগ্রত প্রতিভার সভাপতি শফিউল আজম মিলন এবং সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা ভ‚ঁইয়া জানান, ১৯৯৭ সালের ৪ এপ্রিল ২০ জন সদস্য নিয়ে সংগঠনের যাত্রা শুরু হয়। ২০০৪ সালে সমাজসেবা অধিদপ্তর থেকে সংগঠনটি নিবন্ধন লাভ করে। যাত্রা শুরুর পর থেকে জাতীয় দিবস পালন, বিভিন্ন সময়ে ত্রাণ সামগ্রী বিতরণ, ইফতার সামগ্রী বিতরণ, বার্ষিক ক্রীড়ার আয়োজন, গরীবের মেয়ের বিয়ের জন্য অনুদান প্রদানসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম সম্পন্ন করে আসছে। সামাজিক কর্মকান্ডের ধারাবাহিকতায় ২০১১ সাল থেকে মেধা বৃত্তি পরীক্ষা চালু হয়।

আরও পড়ুন