রাউজানে গাড়ি ভাঙচুর-ককটেল বিষ্ফোরণে বিএনপি, গ্রেপ্তার ৫

চট্টগ্রামের রাউজানে ককটেল বিষ্ফোরণ করে গ্রেপ্তার হলেন বিএনপি ৫ নেতাকর্মী। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় এই তথ্য নিশ্চিত করেছে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার ভোরে রাউজান উপজেলার ১২নং উরকিরচর ইউনিয়নের ০৮নং ওয়ার্ডের হাড়পাড়া গ্রামের মাইজা মিয়ার হারুন স্টোরের সামনে এ ককটেল বিষ্ফোরণ ঘটায় গ্রেপ্তারকৃতরা। তারা সন্ত্রাস ও বোমা ফাটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা চালিয়েছেন। গ্রেপ্তার হওয়া পাঁচজন হলেন নোয়াপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত নুর আহাম্মদের ছেলে মো. হাসান(২৩), একই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জসীম উদ্দিনের ছেলে মো. নিশান (২৭), পাহাড়তলী ইউনিয়নের ০৭নং ওয়াডের মৃত খলু মিয়ার ছেলে মোঃ নাছির উদ্দিন(৪০), একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মো. সেকান্দর মিয়ার ছেলে মোঃ হাছান (৩৩) ও ৭নং ওয়ার্ডের মৃত মোক্তার আহম্মদের ছেলে এমদাদুল হক (৫২)। গ্রেপ্তার ৫জনসহ ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামী করে মামলা রুজু হয়। বিএনপি নেতাকর্মীদের হাতে মারধরের শিকার ওই আওয়ামীলীগ নেতার নাম মো. নুরুল কাশেম (৪৯)। তিনি পাহাড়াতলী ইউনিয়নের ৮নং ওয়াার্ডের শেখপাড়া গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে।

রাউজান থানার উপ-পরিদর্শক (সেকেন্ড অফিসার) অজয় দেব শীল বলেন, বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। গ্রেপ্তার ৫জনকে চট্টগ্রাম আদালতে সোপর্দ করা হয়।

আরও পড়ুন