চট্টগ্রামের কর্ণফুলীতে বাসে আগুন

বিএনপি’র ডাকে সারাদেশে চলমান অবরোধের দ্বিতীয় দিন বুধবার (১ নভেম্বর) দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী উপজেলাধীন ভেল্লাপাড়া এলাকায় একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় আগুন দেয়া বাসটির চালক মো. মোজাম্মেল (৬০) আহত হয়েছেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গেছে, বাসটি চট্টগ্রাম থেকে পটিয়ার দিকে যাওয়ার পথে ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় পৌঁছলে পটিয়ার দিক থেকে ২০-৩০ জন লাঠিসোঁটা নিয়ে হামলা করে। এক পর্যায়ে তারা গাড়িতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফাযার সার্ভিসের একটি টিম দ্রæত গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বাসটির মালিক পটিয়া উপজেলার ইরফান শিকদার বলেন, ‘সরকারের আহ্বানে রাস্তায় গাড়ি নামিয়েছি। রাস্তায় পুলিশ থাকলে গাড়িতে আগুন দিতে পারত না।’

কর্ণফুলী মডেল ফায়ার সার্ভিস স্টেশনের ইন্সপেক্টর সোয়াইব হোসেন চৌধুরী বলেন, বুধবার সকাল আটটায় যাত্রীবাহী বাসটিতে আগুন দেওয়ার খবর আসে। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কর্ণফুলী থানার এসআই মোবারক হোসেন জানিয়েছেন, পটিয়ার দিক থেকে কিছু যুবক এসে যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে। তাদের মধ্যে অনেকে মুখোশ পরা ছিল। তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

আরও পড়ুন