বাঁশখালীতে প্রতিবন্ধী নারী খুন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের ছনুয়া মনুমিয়াজী বাড়ী এলাকায় রাফিয়া বেগম (৪৫) নামে প্রতিবন্ধী এক নারীর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। এদিকে খুনের খবর পেয়ে লাশ উদ্ধারে বাঁশখালী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছান।

শনিবার (১৪ অক্টোবর) ভোরে ওই এলাকার ৫ নম্বর ওয়ার্ডের মৃত আরিফুল কাদেরের বাড়ী সংলগ্ন পুকুরের ঘাটে রাফিয়া বেগম নামের ওই নারীর লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ সকাল সাড়ে নয়টায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক প্রেরণ করেন।

নিহতের বড় ছেলে মামুনর রশীদ জানান, আমার মা প্রতিবন্ধী। তার এক পা ভাঙ্গা। বিগত ছয়মাস আগে থেকে আমার মা ছনুয়া মনুমিয়াজি বাড়ীর মৃত আরিফুল কাদের এর বাড়িতে কাজ করে। দীর্ঘদিন ধরে তিনি সেখানে আছেন। আজ সকালে সাড়ে ছয়টার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পাই আমার মায়ের খুন হওয়ার বিষয়। আমার মায়ের মাথায়, কপালে, মুখে কিরিচের দাগ দেখতে পাই। পুলিশ পুকুর ঘাট থেকে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

তিনি আরো জানান, কে বা কারা আমার মাকে খুন করেছে তা সঠিক জানি না। তবে, আমার মা যে বাড়ীতে থাকে ওই বাড়ীতে বিভিন্ন সময়ে বহুবার চুরি, ডাকাতি হয়েছে। হয়তো মা তাদের চিনতে পেরেছে। কোন একসময়ে এ বিষয়ে মা যে পরিবারে থাকতো তাদেরকে বলেছিল। আমার ধারণা হয়তো চোরের সক্রিয় সদস্যরা কৌশলে মাকে হত্যা করে পুকুর ঘাটে ফেলে চলে গেছে। তবে, ঘটনার প্রকৃত রহস্য আমার অজানা। আমি এ ঘটনার সুষ্ট তদন্ত ও সঠিক বিচার চাই।

বাঁশখালী থানার সেকেন্ড অফিসার রাজীব পোদ্দার বলেন, ‘রাফিয়া নামের এক নারীর লাশ পুকুর ঘাট থেকে উদ্ধার করেছি। তার কপালে, মুখে, মাথায় চুরিকাঘাতের চিহ্ন দেখা যায়। মযনাতদন্তের জন্য লাশ চমেক’র মর্গে পাঠানো হয়েছে। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ কাজ করছে।

আরও পড়ুন