রাউজানে কলেজ ছাত্র হৃদয় হত্যার মূল হোতাসহ গ্রেপ্তার ২

চট্টগ্রাম রাউজান উপজেলায় শিবলী সাদিক হৃদয় (১৯) নামে এক কলেজ ছাত্রকে অপহরণের পর হত্যার ঘটনার মূল হোতা উচিংথোয়াই মারমা ও তার সহযোগী ক্যাসাই অং মারমাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে অভিযান চালিয়ে পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে উচিংথোয়াই মারমাকে (২৩) গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে বিকেল ৫টার দিকে ক্যাসাই অং চৌধুরীকে (৩৬) নতুন ব্রিজ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া দুই আসামী হৃদয় হত্যায় তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে লোমহর্ষক বর্ণনা দিয়েছেন। পরে তাদের জবানবন্দীর ভিত্তিতে আদালতের মাধ্যমে দুইজনকে কারাগারে প্রেরণ করা হয়।

ইতোমধ্যে এ হত্যাকান্ডের মামলায় ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা এলাকা থেকে সুইচিংমং মারমা (২৪), অংথুইমং মারমা (২৫) ও উমংচিং মারমাকে (২৬) গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাদের নিয়ে পুলিশ অভিযানে গেলে জনতা এক আসামী উমংচিং মারমাকে কেড়ে নিয়ে গণধোলাই দিয়ে মেরে ফেলে। এ পর্যন্ত এ মামলায় র‌্যাব ২জনকে এবং রাউজান থানা পুলিশ আরও ছয় জনসহ মোট আট জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশ ও র‌্যাব সূত্রে জানা গেছে।

আরও পড়ুন