বাঁশখালীতে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবসের আলোচনা সভা

‘বাস্তবায়ন করি অঙ্গীকার, জীববৈচিত্র্য হবে পুনরুদ্ধার’ এই স্লোগান নিয়ে চট্টগ্রামের বাঁশখালীতে সোমবার (২২ মে) সকালে বাঁশখালী উপজেলা অফিসার্স ক্লাবে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন করা হয়।

আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এম’পি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী।

চুনতি অভয়ারণ্য রেঞ্জের কর্মকর্তা আনিসুজ্জামান শেখ এর সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী, বিভাগীয় বন কর্মকর্তা ও ব্যবস্থাপনা, পরিকল্পনা বিভাগের কাজল তালুকদার। এ সময় স্বাগত বক্তব্য রাখেন বন্যপ্রাণী ও জীব বৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা, বন্যপ্রাণি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা দ্বীপান্বিতা ভট্টাচার্য্য।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা কৃষিকর্মকর্তা কৃষিবিদ আবু সালেক, শিক্ষাকর্মকর্তা সৈয়দ আবু সুফিয়ান, জলদী সহ-ব্যবস্থাপনা নির্বাহী কমিটির সভাপতি আলহাজ্ব হামিদ উল্লাহ্, সাংবাদিক কল্যাণ বড়ুয়া মুক্তা, জলদী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জীববৈচিত্র্য সম্পর্কে বিশ্ববাসীকে সচেতন করতেই জাতিসংঘের পরিবেশ কর্মসূচি ২২ মে দিনটি জীববৈচিত্র্য দিবস হিসেবে উদযাপন করে আসছে। জীববৈচিত্র্যের বিলুপ্তি ও জলবায়ু সংকটের বিরুদ্ধে আরও শক্তিশালী ও আরও গতিশীল পদক্ষেপ নিতে সবাইকে সচেতন হতে উদ্বুদ্ধ করেন।

আরও পড়ুন