আই আই ইউ সি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল থেকে ছাত্রদল শিবিরকে অবাঞ্চিত ঘোষণা

সম্প্রতি চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ে বিএনপি ও জামায়াতের অঙ্গ ও সহযোগী ছাত্র সংগঠন ছাত্রদল ও ছাত্রশিবিরের কমিটি প্রদান করা হয়। কমিটি গঠনের পর ছাত্রদল নগরীর সিআরবিতে আনন্দ মিছিল ও ছাত্রশিবির বিবৃতির মাধ্যমে নিজেদের অস্থিত্বের জানান দেয় এবং সরকার পতনের হুশিয়ারি ও রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করে। উক্ত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বিষয়টির প্রতিক্রিয়ায় শনিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সমাবেশ শেষে ছাত্রলীগের প্রতিনিধি দল বিভিন্ন রাজনৈতিক ও শিক্ষার্থী বান্ধব ৭ দফা দাবি সম্মেলিত স্মারকলিপি উপাচার্যের নিকট প্রদান করেন।

এসময় সৈয়দ আরমানের সভাপতিত্বে তওসিবুল আলম ইনান ও আরিফুর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মোঃ এমরান হোসেন বলেন, ” ইতিহাস বিকৃতকারী চক্র, বিদেশীদের স্বার্থে দেশে অরাজকতার যে নীল নকশা বিএনপি জামাত দীর্ঘদিন যাবত কসছে তারই ধারাবাহিকতায় অছাত্র ও বিতর্কিতদের দিয়ে ছাত্রদল ও ছাত্রশিবিরের কমিটি ঘোষণা করেছে। আমরা এই ক্যাম্পাসে তাদের সকল অপতৎপরতার বিপক্ষে শান্তির পক্ষে অবস্থান নিয়েছি “।

ছাত্রনেতা মো:মারওয়ান সাঈদ বলেন, ” ছাত্ররাজনীতির মূল শর্ত হলো ছাত্র হতে হবে, সেখানে অছাত্র যাদের কোন এডমিশন নাই তাদের দিয়ে কমিটি করে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করা যাবে না।

ছাত্রনেতা আজফার ইকতিদার শাফি বলেন, ” সংগ্রামের যে বীজ ছাত্রলীগের পূর্বসূরিরা বপন করেছেন, কালের পরিবর্তনে সেই বীজ আজ বৃক্ষে পরিনত। তাই এখানে কোন পরগাছা ছাত্রদল কিংবা ছাত্রশিবিরের স্থান হবে না “।

এসময় আরো বক্তব্য প্রদান করেন ছাত্রলীগ নেতা মোঃ মাহবুবুর রহমান ফয়সাল, ইমরানুজ্জামান সরকার, জাকিরুল আলম সোহান, শরিফুল কাদের রাকিব, আবদুল্লাহ আল জোবায়ের, ফাইজ ইফতি, কামরুল রোহান, আসিফ ওয়াফি চৌধুরী, সরকার রিসালাত সুইন।

আরও পড়ুন