চুয়েটে এনভায়রনমেন্টাল ও স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং নামক দুটি গবেষণা ল্যাব উদ্বোধন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর পুরকৌশল বিভাগে “এনভায়রনমেন্টাল ল্যাব” এবং “স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং ল্যাব” নামে দুইটি অত্যাধুনিক গবেষণা ল্যাবের উদ্বোধন করা হয়েছে। “Further Expansion and Development of Chittagong University of Engineering & Technology (চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় অধিকতর সম্প্রসারণ ও উন্নয়ন)” শীর্ষক প্রকল্পের আওতায় এক কোটি ৯৬ লক্ষ টাকা ব্যয়ে “স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং ল্যাব” এবং একই প্রকল্পের আওতায় ও SCIP প্লাস্টিক প্রজেক্টের যৌথ অর্থায়নে এক কোটি ২৪ লক্ষ টাকা ব্যয়ে “এনভায়রনমেন্টাল ল্যাব” চালু করা হয়েছে।
এ উপলক্ষ্যে১৪ আগস্ট (সোমবার) সকাল সাড়ে ১১টায় পুরকৌশল বিভাগে উক্ত ল্যাব দুইটি উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
এ সময় চুয়েটের সাবেক উপাচার্য ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, SCIP প্লাস্টিক প্রজেক্টের সায়িন্টিফিক ডাইরেক্টর ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোছাঃ ফারজানা রহমান জুথী, SCIP প্লাস্টিক প্রজেক্টের সায়িন্টিফিক এক্সপার্ট ও পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসিফুল হক, পরিকল্পনা ও উন্নয়ন অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. স্বপন কুমার পালিত, অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, অধ্যাপক ড. আয়শা আখতার, অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলামসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
আরও পড়ুন