চুয়েটে প্লাস্টিকের দূষণ রোধ ও টেকসই ব্যবস্থাপনা শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ SCIP প্লাস্টিক প্রজেক্টের আওতায় পুরকৌশল বিভাগের আয়োজনে “সচেতনতা গড়ি প্লাস্টিকের বিকল্প হিসেবে পাটের ব্যবহার করি” স্লোগানে “প্লাস্টিকের দূষণ রোধ ও টেকসই ব্যবস্থাপনা” শীর্ষক এক মতবিনিময় ও সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ আগস্ট) দুপুর ১২টায় চুয়েট স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে আয়োজিত উক্ত সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

SCIP প্লাস্টিক প্রজেক্টের সায়িন্টিফিক ডাইরেক্টর ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোছাঃ ফারজানা রহমান জুথীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন SCIP প্লাস্টিক প্রজেক্টের সায়িন্টিফিক এক্সপার্ট ও পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসিফুল হক, গবেষণা ও সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, চুয়েট স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডি উপ-কমিটির চেয়ারম্যান (একাডেমিক) অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া এবং চুয়েট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রুনু মজুমদার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন SCIP প্লাস্টিক প্রজেক্টের গবেষণা সহযোগী ফারজানা খান ও গবেষণা সহকারী নিশাত তাসনিম নিশা।

উক্ত সচেতনতামূলক কর্মসূচিতে চুয়েট স্কুল অ্যান্ড কলেজের কয়েকশত ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। এর আগে চুয়েটের পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন