ঢাকায় মেরিনটেক এক্সপোতে অংশ নিয়েছে সী ওয়েভ মেরিন

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ‘মেরিনটেক বাংলাদেশ এক্সপো অ্যান্ড কনফারেন্স অন মেরিন ট্রেড’ শীর্ষক তিন দিনব্যাপী প্রদর্শনী শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল গোলাম সাকেক এক্সপোর উদ্বোধন করেন।
নৌপরিবহন অধিদপ্তরের সহযোগিতায় এক্সপোনেট আয়োজিত এ প্রদর্শনীতে ছয়টি দেশের মোট ৭৫টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। প্রদর্শনী শেষ হবে ২৯শে জুলাই।

তিনদিনব্যাপী অনুষ্ঠিত হতে যাওয়া মেরিনটেক এক্সপোতে অংশ নিয়েছে চট্টগ্রামের শিপিং সেক্টরের সফল উদ্যোক্তা প্রতিষ্ঠান সী-ওয়েভ মেরিন সার্ভিস। এছাড়াও এতে অংশ নিয়েছে ডকইয়ার্ড এবং শিপইয়ার্ড, শিপরাইট এবং শিপ এজেন্ট, শিপ রিসাইক্লিং, ডিজাইনার, পোর্ট অপারেটর, সিএন্ডএফ, মেরিটাইম একাডেমি, রিক্রুটিং এজেন্সি, লঞ্চ ও কোস্টাল শিপ, নেভিগেশন এবং সামুদ্রিক সরঞ্জাম আমদানি ও রপ্তানি কোম্পানি, চট্টগ্রাম এবং পায়রা বন্দর কর্তৃপক্ষ, সাইফপাওয়ারটেক কর্তৃপক্ষ। খুলনা শিপইয়ার্ড লিমিটেড, ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড এবং চট্টগ্রাম ড্রাই ডক লিমিটেড।

এক্সপোতে অংশ নেয়া সী-ওয়েভ মেরিন সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক শেখ সামিদুল হক বলেন,”মেরিনটেক প্রদর্শনীটি উন্নত দেশগুলোর মেরিটাইম প্রযুক্তি এবং জ্ঞান আদান-প্রদানের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে। এই প্রদর্শনীতে অংশগ্রহণের মাধ্যমে, অংশগ্রহণকারীরা আধুনিক প্রযুক্তির এক্সপোজার লাভ করে এবং বিশ্লেষণ করার সুযোগ পায়। আমরা এখানে অংশগ্রহণ করে এ সেক্টরে দেশি বিদেশেী উদ্যোক্তাদের সাথে সম্পর্ক বাড়ানোর উদ্দেশ্যে অংশ নিয়েছি। এটা আমাদের জন্য একটি মাইলফলক।

প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।