আন্তর্জাতিক মানবাধিকার দিবসে চট্টগ্রামে আইনজীবীদের মানববন্ধন

ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট চট্টগ্রাম এর উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন উপলক্ষে চট্টগ্রাম কোর্ট হিল সোনালী ব্যাংক চত্বরে আইনজীবীদের “মানববন্ধন” অনুষ্ঠিত হয়েছে।

ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট চট্টগ্রামের আহ্বায়ক ও সাবেকমহানগর পিপি এডভোকেট আবদুস সাত্তারের সভাপতিত্বে এবং ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের স্বমন্বয়কারী এডভোকেট জহুরুল আলমের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের কো কনভেনার ও বাংলাদেশ লইয়ার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল আলম, ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের কো কনভেনার ও লিবারেল ডেমোক্রেটিক লইয়ার্স ফ্রন্টের সাধারণ সম্পাদক এডভোকেট শাহাদাৎ হোসেন, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট বদরুল আনোয়ার, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি এডভোকেট নাজিম উদ্দিন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এনামুল হকসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, আওয়ামীলীগ পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দেশকে মাফিয়া রাষ্ট্রে পরিণত করেছে। গুটিকয় উচ্ছিষ্ট ও দল থেকে বিতাড়িত কিছু জনধিকৃতকে টাকার বিনিময়ে ভাগিয়ে নিয়ে আওয়ামী লীগ এখন লোক ভাগাভাগীর দলে পরিণত হয়েছে। তাই দেশ ও জাতিকে এই অপশক্তির হাত থেকে বাঁচাতে হলে দলমত নির্বিশেষে সবাইকে রাজপথে ঐক্যবদ্ধ হয়ে গণপ্রতিরোধকে আরও শানিত করতে হবে।

বক্তারা আরও বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে আইনের নামে সরকার যা করছে, তা বেআইনি সন্ত্রাস ছাড়া আর কিছু নয়। তাই দেশের জনগণ আওয়ামী ভাগবাটোয়ারার পাতানো নির্বাচনে কোনও সহযোগিতা করবে না। মানুষ এই একতরফা নির্বাচন বর্জন করবে।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে আরো বক্তব্য রাখেন, এডভোকেট মকবুল কাদের, এডভোকেট মফিজুল হক ভূঁইয়া, এডভোকেট রফিক আহমদ, এডভোকেট তারিক আহমেদ, এডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, এডভোকেট আব্দুস সাত্তার সরোয়ার, এডভোকেট ফজুল আমিন চৌধুরী, এডভোকেট এহতেশামুল হক, এডভোকেট কবির হোসেন, এডভোকেট আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক এডভোকেট হাসান আলী চৌধুরী, এডভোকেট আলমগীর মুহাম্মদ ইউনূস, এডভোকেট এরশাদুর রহমান রিটু, এডভোকেট মুহাম্মদ শাহাদাত হোসাইন, এডভোকেট আরিফুর রহমান, এডভোকেট নেজাম উদ্দীন, এডভোকেট জাহিদ হোসেন প্রমুখ।

উক্ত মানববন্ধনে সহস্রাধিক আইনজীবী স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।

আরও পড়ুন