পিরোজপুরের ২ খুনী চট্টগ্রামে গ্রেপ্তার

পিরোজপুরে খুন করে চট্টগ্রামে পালিয়ে এসে পুলিশের হাতে ধরা পড়েছেন দুই খুনী। শনিবার চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার হাজীক্যাম্প এলাকা থেকে গ্রেপ্তার হওয়া এই দুই যুবক হলেন পিরোজপুর জেলার নেছারাবাদ (স্বরূপকাঠী) থানার সেহাংগল নেছারাবাদ এলাকার মুকবুল হোসেন মেম্বার বাড়ির মৃত শেখ মকবুল হোসেনের ছেলে মোঃ রুমান শেখ (৩০) ও ও মাসুম বিল্লাহ (৩৩)।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (পশ্চিম) জসীম উদ্দিন জানান, রুম্মান পিরোজপুরে তার এক বন্ধুকে হত্যা করে প্রথমে ঢাকায় পালিয়ে যায়। সেখানে গিয়ে তার আরেক বন্ধু মাসুম বিল্লাহর কাছে আশ্রয় নিয়েছিল। পেশায় কাভার্ড ভ্যান চালক মাসুম বন্ধু রুম্মানকে লুকিয়ে রাখার জন্য চট্টগ্রামে নিয়ে আসেন। পরে পাহাড়তলী এলাকায় তাদের সন্দেহজনক অবস্থায় পুলিশ জেরা করলে খুনের বিষয়টি বেরিয়ে আসে।

তারা জানান, রুম্মানের বোনের সঙ্গে নিহত অপুর পরকীয়া সম্পর্ক এবং ব্যবসার জন্য আর্থিক লেনদেন ছিল। বিষয়টি তার পরিবারের সদস্যরা মানতে পারেনি। রুম্মানের পরিবারের সদস্যরা মিলে অপুকে খুন করার পরিকল্পনা করেছিল। পরিকল্পনা অনুযায়ী গত ১ অক্টোবর বাড়ির পেছনে খড়ের গাঁধার মধ্যে গর্ত করে রেখেছিল। ৪ অক্টোবর পরিকল্পনা করে রুম্মন তার বাড়িতে অপুকে নিয়ে আসেন। রাতে খাওয়া দাওয়ার পর মা, বোনসহ কয়েকজন মিলে গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধ করে খুন করা হয় অপুকে। পরে মরদেহটি আগে থেকে মাটি চাপা দিয়ে রাখে। পরে পালিয়ে রুম্মন প্রথমে ঢাকায় শেষে বন্ধু মাসুম বিল্লাহর সাথে চট্টগ্রাম এসে পুলিশের হাতে ধরা পড়ে।

আরও পড়ুন