ফ্রাইংপ্যানের হাতলে আসলো স্বর্ণ, বিমান বন্দরে খেলো ধরা

চট্টগ্রামের পতেঙ্গার শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্রাইং প্যানের হাতল ও পারফিউমের বোতলের মুখে লুকিয়ে স্বর্ণ পাচারের সময় আটক হয়েছেন সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা এক যাত্রী। কক্সবাজারের মহেশখালীর ওই যাত্রীর নাম মোহাম্মদ রেজাউল করিম বলে জানা গেছে। রবিবার (২৭ আগস্ট) ফ্লাই দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই থেকে সকাল ৮টা ৫৮ মিনিটে চট্টগ্রাম বিমানবন্দরে আসেন তিনি।

তিনি একটি স্বর্ণবারের ৪০ হাজার টাকা ট্যাক্স দিয়ে কাস্টমস হল অতিক্রম করে ব্যাগেজ নিয়ে চলে যাওয়ার সময় বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই ও শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদের ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করে তল্লাশি চালায়।

এ সময় তার কাছ থেকে ১টি স্বর্ণের বার (২৪ ক্যারেট, ১১৬.৫ গ্রাম), ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট), ৩টি রিং সদৃশ স্বর্ণ (২৪ ক্যারেট, ৮৮ গ্রাম), ২টি স্বর্ণের দণ্ড (২৪ ক্যারেট, ২৩৩ গ্রাম) মিলিয়ে ৫৩৯ দশমিক ৫ গ্রাম স্বর্ণ এবং ২টি মোবাইল ফোন, ১টি ল্যাপটপ এবং ২ কার্টন ইজি লাইটস সিগারেট উদ্ধার করা হয়।

উদ্ধার করা স্বর্ণ, মোবাইল ফোন, ল্যাপটপ ও সিগারেট এনএসআই কর্তৃক শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার করা পণ্যের বাজার মূল্য প্রায় ৫০ লাখ বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, ব্যাগেজ পার্টির পণ্য পরিবহন করছিলেন মোহাম্মদ রেজাউল করিম।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, আটক রেজাউলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও পড়ুন