চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত

চট্টগ্রামে শহরে কর্মরত গণমাধ্যমকর্মীদের সংগঠন রিপোর্টার্সফোরামের সাধারণ সভা ও সম্মেলন শনিবার (২৬ আগস্ট) সকালে প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সভাপতি কাজী আবুল মনসুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলীউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আয়োজনে প্রধান অতিথি ছিলেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস।

দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে সাধারণ সভায় সংগঠনের আয় ব্যয়ের হিসাব উত্থাপিত হলে সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। সাধারণ সভায় নানা আলোচনা সভা শেষে দ্বিতীয় পর্বে আগামী দুই বছরের জন্য কার্যনির্বাহী গঠিত হয়।

প্রথম পর্বে উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি আলী আব্বাস বলেন, পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করে সংগঠনকে গতিশীল ও শক্তিশালী করতে হবে। নিজেদের সুঃখে দুঃখে পাশে থেকে সংগঠন ও সাংবাদিকতার উন্নয়নে ভ‚মিকা রাখতে হবে। চট্টগ্রামের উন্নয়ন অগ্রগতি তথা অগ্রযাত্রার ইতিবাচক দিক ও সম্ভাবনা তুলে ধরতে সবাইকে আন্তরিক হতে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গোলাম মাওলা মুরাদ, মোঃ আইয়ূব আলী, আলমগীর অপু, হাসান ফেরদৌস, নিরূপম দাম গুপ্ত, নাজিম উদ্দিন শ্যামল, সাইফুল্ল্যাহ চৌধুরী, শহিদুল ইসলাম, নজরুল ইসলাম, লতিফা আনসারী রুনা, সরোয়ার আমিন বাবু।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আগামী দুই বছরের জন্য ঘোষিত কমিটিতে পুনরায় কাজী আবুল মনসুর সভাপতি ও আলীউর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি হাসান ফেরদৌস, সহ-সভাপতি আলমগীর অপু, যুগ্ম-সম্পাদক গোলাম মাওলা মুরাদ, অর্থ সম্পাদক আয়ূব আলী, সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন সাগর, ক্রীড়া সম্পাদক সাইফুল্ল্যাহ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুল ইসলাম পারভেজ, সমাজ সেবা সম্পাদক লোকমান চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম। নির্বাহী সদস্য যথাক্রমে জামশেদ চৌধুরী, জুবায়ের সিদ্দিকী, কামাল পারভেজ, শাহ মোহাম্মদ আজম, মোহাম্মদ আলী হোসেন শাহীন।

আরও পড়ুন