চবিতে বিনামূল্যে চারাগাছ বিতরণ করলো গাউছিয়া কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করেছে গাউছিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।

রবিবার (৩০ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ কর্মসূচি পালন করেছে সংগঠনটি। এর আগে সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার অডিটোরিয়ামে ‘বিশ্ব পরিবেশ সংরক্ষণ ও মানবসেবায় হযরত সৈয়দ মুহাম্মদ তৈয়্যব শাহ (র:) এর অবদান’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোসাহেব উদ্দীন বখতেয়ার।

মূখ্য আলোচক মোসাহেব উদ্দীন বখতেয়ার বলেন, করোনা মহামারী, সিলেটের বন্যা ও সীতাকুণ্ড ট্র্যাজেডির মতো কঠিন পরিস্থিতিতে গাউসিয়া কমিটি সাহসিকতার পরিচয় দিয়েছে। চট্টগ্রামে চামড়ার সিন্ডিকেট আমরা ভেঙে দিয়েছি। একই সাথে আমরা সকলে সচেষ্ট হলে পরিবেশ ধ্বংসের যে ভয়াবহতা তা থেকে দেশ ও মানবজাতিকে রক্ষা করা সম্ভব। আমরা সবাই নিজ নিজ অবস্থান থেকে পরিবেশ রক্ষায় কার্যকরি ভূমিকা পালন করবো।

চবি গাউসিয়া কমিটির সভাপতি আলী আকবরের সভাপতিত্বে ও সহ-সভাপতি আদনান তাহসিন আলমদারের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্টাডিজ বিভাগের প্রভাষক সৈয়দ মোহাম্মদ মুনতাছির মোহাইমেন, ফতেপুর মনজুরুল ইসলাম সিনিয়র মাদরাসার প্রভাষক ও এমফিল গবেষক মাওলানা মুহাম্মদ নুরুল্লাহ রায়হান খান, চবির ডেপুটি রেজিস্ট্রার গাজী মোহাম্মদ নুর উদ্দিন ও চবি আবাসিক গাউসিয়া কমিটির সহ-সভাপতি মুহাম্মাদ সিকান্দার মিয়া।

আরও পড়ুন