একদফার আন্দোলন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন : মির্জা ফখরুল

আবারও নিশিরাতে ভোট করে ক্ষমতায় আসার স্বপ্ন ছেড়ে বাস্তবে ফিরতে হবে। আন্তর্জাতিক পরিমন্ডলেও জিরো গ্রহণযোগ্যতা নিয়ে জোর করে ক্ষমতা আঁকড়ে ধরে থাকার মানসিকতা আওয়ামী লীগকে জনবিচ্ছিন্ন রাজনৈতিক দলে পরিণত করেছে। নিজেদের অপকর্মের শাস্তির পরিণতি চিন্তা করেই তারা ক্ষমতা ছাড়তে ভয় পাচ্ছে। কিন্তু দেশের জনগণ তাদের অধীনে কোনো নির্বাচনতো দূরে থাক, তাদেরকে আর ঘুণাক্ষরেও ক্ষমতায় দেখতে চায় না। তারা জনগণের এ পালস না বুঝলে একদিন আঁস্তাকুড়েই নিক্ষিপ্ত হবেন বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলামগীর।

রবিবার (১৬ জুলাই) চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদল কর্তৃক আয়োজিত মেহনতী শ্রমিক জনতার মহাসমাবেশে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় বিএনপি মহাসচিব বলেন, গুম-খুন, মামলা-হামলাসহ এহেন কোনো অপরাধ নাই বর্তমান সরকার করেনি। তারা জনমতকে দমিয়ে রাখতে বাকশালী কায়দায় ফিরে গেছে। মানুষের সকল অধিকার কেড়ে নিয়ে কেবল নিজেদের ক্ষমতাকে টিকিয়ে রাখতে পৈশাচিক বর্বরতায় মেতে ওঠেছে। উন্নয়নের নামে লুটপাট, সন্ত্রাস, দখল আর অর্থ পাচারে বিশে^ রেকর্ডধারী দেশের তকমা এনেছে জাতির নামে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, চট্টগ্রাম একটি ঐতিহাসিক স্থান। এখান থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণা করে জাতিকে মুক্তির পথ দেখিয়েছেন। এইখানে তিনি জীবনের শেষ সময় অতিবাহিত করেছেন। চট্টগ্রাম বিএনপির উর্বর ভ‚মি। গনতন্ত্রের যত আন্দোলন সংগ্রাম বিএনপি করেছে তার গোড়া পত্তন হয়েছে এ বীর চট্টলায়। সুতরাং একদফার যে আন্দোলন শুরু হয়েছে, তা চট্টগ্রামসহ পুরো দেশের মানুষ বাস্তবায়নে আজ ঐক্যবদ্ধ। কথা একটায় নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া আর কোনো নির্বাচন নির্বাচন খেলা এদেশে খেলতে দেয়া হবে না।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য
আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির চেয়ারম্যানের উপদেষ্টা মীর নাসির উদ্দিন, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি নাজিম উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর প্রমূখ।

আরও পড়ুন