নয়াপল্টনে ব্যাপক তল্লাশি, দুলুসহ আটক ৩

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু’কে তুলে নিয়ে গেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে গুলশানের বাসা থেকে তাঁকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যায় পুলিশ।

এদিকে জাতীয়তাবাদী তাঁতী দল কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ’কে তার শেওড়াপাড়ার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে রাত সাড়ে ১০ টার দিকে আটক করেছে কাফরুল থানা পুলিশ।

ওদিকে যুক্তরাজ্য বিএনপি’র সহ-সভাপতি গোলাম রাব্বানী সোহেল’কে রাত সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে আটক করেছে পুলিশ।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ।

এদিকে দুলুর ব্যক্তিগত সহকারী রনি জানান, রুহুল কুদ্দুস তালুকদার দুলু ক্যান্সার আক্রান্ত। কিছুদিন আগে সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে তিনি দেশে ফিরেছেন। প্রতি সপ্তাহে তাকে কেমোথেরাপি দিতে হয়। এছাড়াও নিয়মিত অন্যান্য ওষুধও খেতে হয়।তার বিরুদ্ধে শতাধিক মামলা থাকলেও তিনি সবগুলোতে জামিনে আছেন। এ অবস্থায় তাকে আটকের ঘটনায় উদ্বিগ্ন পরিবার।

এদিকে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের সমস্ত আবাসিক হোটেল, বাসাবাড়ি ও মেসে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

বুধবার বিকালে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিতব্য জনসমাবেশকে ঘিরে এবং নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ও বিভ্রান্তি ছড়াতেই এহেন অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। বর্তমানে নয়াপল্টন ও আশপাশের এলাকায় চরম থমথমে অবস্থা বিরাজ করছে।

আরও পড়ুন