ঢাকায় হত্যা ও শিশু ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার

যৌতুকের জন্য স্ত্রী হত্যা মামলার প্রধান আসামি ও ফরিদপুরে মানসিক প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-১০। বুধবার কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে র‍্যাব-১০ এর প্রধান কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‍্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।

তিনি জানান, দক্ষিণ কেরানীগঞ্জের হাবিব নগর এলাকায় যৌতুকের জন্য স্বামী জীবন শেখ তার স্ত্রী নাবিলাকে প্রায়ই মারধর করতো। এই ঘটনার জেরধরে গত ২৬ আগস্ট ঘাতক স্বামী জীবন শেখ স্ত্রী নাবিলাকে গলায় ওড়না পেঁচিয়ে নির্মমভাবে তাকে হত্যা করে পালিয়ে যায়। র‍্যাবের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে মাদারীপুর জেলার সদর থানার পুরান বাজার এলাকায় অভিযান চালিয়ে ঘাতক স্বামী জীবন শেখ কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামি জীবন শেখ র‍্যাবের কাছে হত্যাকান্ডের কথা স্বীকার করেছে।

অপরদিকে ফরিদপুর জেলার সদরপুর থানার বালুরচর গ্রামে গত ২৪ আগস্ট বিকেলে ১৩বছরের মানসিক প্রতিবন্ধী এক শিশুকে সিদ্দিক নামে তার এক বখাটে প্রতিবেশী ভুট্টা খেতে নিয়ে শিশুটিকে ধর্ষণ করে। এই ঘটনায় ফরিদপুর জেলার বদরপুর থানায় ধর্ষক সিদ্দিকের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা হয়। মামলার পর ধর্ষক সিদ্দিক পালিয়ে বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মঙ্গলবার রাতে র‍্যাবের একটি অভিযানিক দল ঢাকা জেলার দোহার থানার কার্তিকপুর এলাকায় অভিযান চালিয়ে ধর্ষক সিদ্দিককে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ধর্ষনের কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত ২ আসামীকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হবে বলে র‌্যাব জানিয়েছে।

আরও পড়ুন