নারী ইউপি সদস্যকে প্যানেল চেয়ারম্যানের কুপ্রস্তাব: আদালতে মামলা

কক্সবাজারের কুতুবদিয়ায় ০১ নং উত্তর ধুরুং ইউনিয়ন পরিষদের (ইউপি) প্যানেল চেয়ারম্যান মনছুর রব্বীর বিরুদ্ধে নারী ইউপি সদস্যকে শারীরিক সম্পর্কে জড়াতে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মারধর করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সঠিক বিচারের দাবিতে সোমবার (১১ সেপ্টেম্বর) কুতুবদিয়া ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন ওই ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের ভুক্তভোগী নারী ইউপি সদস্য নাছিমা আকতার।

বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে ৭ দিনের মধ্যে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।

বাদীর পক্ষে নিয়োজিত আইনজীবী মুহাম্মদ এস এম ছাইফুল্লাহ খালেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত ওই ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য ও প্যানেল চেয়ারম্যান মনছুর রব্বী দীর্ঘদিন ধরে ভুক্তভোগী ওই নারী ইউপি সদস্যকে উত্ত্যক্ত করে আসছে। তার প্রস্তাবে রাজি না হওয়ায় বিভিন্ন লোভ-লালসাও দেখায়। এমনকি সুসম্পর্ক গড়ে তুললে পাকা বাড়ি নির্মাণ ও স্বর্ণালংকার দিবে মর্মে প্রস্তাব দেয় তাকে। তারই অংশ হিসেবে রবিবার (১০-সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়ন পরিষদের ২য় তলায় মহিলা কক্ষে বসা অবস্থায় ওই নারী ইউপি সদস্যকে একা পেয়ে অভিযুক্ত প্যানেল চেয়ারম্যান পাশের চেয়ারে বসে এবং শারীরিক সম্পর্ক করার কুপ্রস্তাব দেয়। এতে সহমত পোষণ না করায় তাকে চুলের মুঠি ধরে মারধরসহ শারীরিক নির্যাতন করে।

পরে ভুক্তভোগী ওই নারী সদস্যের চিৎকারে অপর কয়েকজন নারী ও পুরুষ সদস্য তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিতে সহযোগিতা করেন।

এদিকে এ ঘটনার সমস্ত অভিযোগ সম্পূর্ণ সাজানো ও বানোয়াট বলে দাবি করেন মামলায় অভিযুক্ত ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও প্যানেল চেয়ারম্যান মনছুর রব্বী। পরিষদের জামায়াত-বিএনপি পন্থি কিছু সদস্য তার বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতেছেন বলেও জানান তিনি।

আরও পড়ুন