উখিয়ায় হাত-পা বাঁধা অবস্থায় রোহিঙ্গা যুবককের লাশ উদ্ধার

কক্সবাজারের উখিয়ার বালুখালি রোহিঙ্গা ক্যাম্পে হাত-পা বাধাঁ অবস্থায় এক রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।
সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ৬ টার দিকে উখিয়ার বালুখালি রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর এইচ/৫৯ ব্লকে এ ঘটনা ঘটে। রোহিঙ্গা যুবককে অপহরণের পর পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে।

নিহত যুবক উখিয়ার বালুখালি ক্যাম্প- ১১ ব্লক সি/৭ এর শহিদুল হকের ছেলে আশিক এলাহী (২৩)।

খবর পেয়ে ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন ও থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে। লাশ উদ্ধারের পর সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, সোমবার সকাল সাড়ে ৬টার দিকে উখিয়ার বালুখালি রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর এইচ/৫৯ ব্লকে অজ্ঞাত সন্ত্রাসীরা আশিক এলাহী নামের একজন রোহিঙ্গাকে হত্যা করে হাত পা বাঁধা অবস্থায় ফেলে রেখে যায়। প্রাথমিকভাবে জানা গেছে তাকে অপহরণ করে হত্যা করা হয়েছে।কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, বুধবার (২১ জুন) টেকনাফের চাকমারকুল ক্যাম্প-২১ সি/১ ব্লকের রিজিম উল্লাহ (২৫), রিয়াজ উদ্দিন (২১) ও মজিবুল্লাহ (২৬) এই তিন রোহিঙ্গা যুবককে অপহরণ করে একদিন পর আড়াই লাখ টাকা মুক্তিপণে ছেড়ে দেয় অপহরণকারীরা। এ ঘটনার পরের দিন বৃহস্পতিবার (২২ জুন) লেদা ২৪ নম্বর ক্যাম্পের রোহিঙ্গা বাজার থেকে ফাঁকা গুলি বর্ষণ করে মোহাম্মদ ইসলাম কালো (৪৫) নামের এক বাঙালি ব্যবসায়ীকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। অপহরণের একদিন পর অস্ত্রধারী সন্ত্রাসীরা ২৮ লাখ টাকা মুক্তিপণ দাবি করছেন অপহৃত ব্যবসায়ীর পরিবারের কাছ থেকে। টাকা না পেলে তাকে হত্যার হুমকি দিচ্ছেন বলে জানিয়েছেন ভিকটিমের ভাই মো. হাসান। এ ঘটনার একদিন পার না হতেই দুর্বৃত্তরা আরও দুই রোহিঙ্গাকে অপহরণ করে।

আরও পড়ুন