বাঁশখালী উপজেলা নির্বাচন থেকে সরে দাড়ালেন মোজাম্মেল হক সিকদার

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাহার করেছেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক সিকদার। রোববার (১৯ মে) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে মনোনয়ন প্রত্যাহার করেন।

তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও শীলকূপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। এবারের উপজেলা নির্বাচনে তিনি ছিলেন হেভিওয়েট প্রার্থী।

মনোনয়ন ফরম গ্রহণের পর গত ১২ মে যাচাই বাছাইয়ের দিন তিনি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত ছিলেন না। তখন থেকেই গুঞ্জন উঠে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াবেন। অবশেষে প্রত্যাহারের শেষ দিনে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মোজাম্মেল হক সিকদার মনোনয়নপত্র প্রত্যাহারের দরখাস্ত জেলা নির্বাচন কর্মকর্তার কাছে জমা দেন। এতে বলা হয়েছে, ‘ব্যক্তিগত কারণে নির্বাচন করা সম্ভব নয়। আমার জমাকৃত উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের মনোনয়নপত্রটি প্রত্যাহারপূর্বক আমাকে উক্ত নির্বাচন হতে সরে দাঁড়ানোর সুযোগ করে দিতে মর্জি হয়।’
রিটার্নিং কর্মকর্তা এ.কে.এম গোলাম মোর্শেদ খান প্রতিবেদককে বলেন, আজ (রোববার) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। বাঁশখালী থেকে মোজাম্মেল হক সিকদার ব্যক্তিগত কারণ দেখিয়ে চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করেছে।

আগামীকাল সোমবার ২০ মে প্রতীক বরাদ্ধ দেওয়া হবে। ৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। বাঁশখালী উপজেলা পরিষদের এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩জনসহ মোট ১৪ জন প্রার্থী নির্বাচনী মাঠে লড়বেন।

আরও পড়ুন