পটিয়ায় ফারিয়ার মানববন্ধন

বিভিন্ন ওষুধ কোম্পানীর বিপিনন কর্মীদের সংগঠন “ফারিয়া“ চট্টগ্রামের পটিয়ায় মানববন্ধন করেছে। ওষুধ উৎপাদন কোম্পানি রেনাটা ফার্মা চট্টগ্রাম শাখা ম্যানেজার কর্তৃক মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের হুমকি প্রদান করার প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সোমবার (২৫ মার্চ) সকালে পটিয়া পৌরসদরের হাসপাতালের সামনে পটিয়া মডেল ফারিয়ার উদ্যোগে বিশাল এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। পটিয়া মডেল ফারিয়ার সভাপতি আব্দুল আউয়ালয়ের সভাপতিত্বে এবং ধর্ম বিষয়ক সম্পাদক নুরুন্নবীর সঞ্চলননায় এসময় মানববন্ধনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল হকসহ ফারিয়ার নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা বাংলাদেশের নাগরিক এবং আমরা সবাই নূন্যতম স্নাতক পাশ করে সুশিক্ষিত হয়ে দেশের জনগণের সেবামুলক পেশায় ভুমিকা রাখতে বিভিন্ন ঔষধ কোম্পানিতে কর্মরত রয়েছি। কিন্তু দু:খের বিষয় অবৈধ প্রেসক্রিপশান সার্ভের নামে প্রতিনিয়ত আমরা জনসম্মুখে এবং প্রসাশনের হেনস্থার শিকার হচ্ছি। এই বিষয় নিয়ে সারা বাংলাদেশে যখন ফারিয়া সিদ্ধান্ত গ্রহণ করে যে, আমরা প্রেসক্রিপশান সার্ভে করবো না, তখন রেনাটাসহ অন্যান্য কোম্পানি কর্তৃক ফারিয়ার বিরুদ্ধে অবস্থান নেয়। এমতবস্থায় রেনাটা ফার্মা চট্টগ্রাম শাখার ম্যানেজার রিজওয়ান ফারিয়ার নেতৃবৃন্দকে হুমকি প্রদান করে মামলা হামলা জড়ানোসহ চাকরিচ্যুত করার হুমকি প্রদান করে । তারই ধারাবাহিতায় চট্টগ্রাম দক্ষিণ জেলার চৌদ্দটি ইউনিটে একযোগে মানবন্ধন অনুষ্ঠিত হয় এবং প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।

আরও পড়ুন