বাঁশখালীর বিএনপি নেতা মুছা মেম্বার গ্রেফতার

বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচীকে কেন্দ্র করে বাঁশখালী থানার ককটেল বিস্ফোরণ ও নাশকতা মামলার পলাতক অন্যতম আসামী আবু মুছা (৪৫) প্রকাশ মুছা মেম্বার’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

আবু মুছা উপজেলার পুকুরিয়া ইউনিয়নের মৃত রফিকুল ইসলামের পুত্র। তিনি বাঁশখালী উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক বলে জানা যায়।

রোববার (২৮ জানুয়ারি) রাত সাড়ে ৯ টায় গোপন সংবাদে খবর পেয়ে উপজেলার পুকুরিয়া চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল। এ সময় তাকে গ্রেফতার করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে বাঁশখালী থানায় হস্তান্তর করে।

র‌্যাব-৭ ও মামলা সূত্রে জানা যায়, বাঁশখালী উপজেলার সোনারটিলা এলাকায় রাস্তার উপর বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচীকে কেন্দ্র করে গত ২ নভেম্বর ২৩ খ্রিষ্টাব্দে সাধারণ জনগণের মাঝে ভয়-ভীতির উদ্দেশ্যে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নাশকতামূলক কর্মকান্ড সৃষ্টি করে। এ ঘটনাকে কেন্দ্র করে ভিকটিম মো. করিম (২৬) বাদী হয়ে বাঁশখালী থানায় ৩২ জন এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা ১৫৫/২১৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামি আবু মুছা প্রকাশ মুছা মেম্বার এর বিরুদ্ধে বাঁশখালী থানায় সরকারী সম্পত্তির ক্ষতিসাধন, বেআইনি সমাবেশ, নাশকতা, হত্যাচেষ্টা আইনে একটি মামলার তথ্য পাওয়া যায়।

আরও পড়ুন