ছেলের বিবাহ বিচ্ছেদের কাবিনের টাকার চাপ সইতে না পেরে বাবার আত্মহত্যা

ছেলের বিবাহ বিচ্ছেদের কাবিনের টাকার চাপ সইতে না পেরে জাবের হোসেন ওরফে ধনা মিয়া নামে ৬০ বছর বয়সী এক বৃদ্ধ ফাসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

সোমবার (১১ ডিসেম্বর) রাত ৯টার দিকে ওই বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এর আগে আসরের নামাজ পড়ে ঘরে গিয়ে রান্না ঘরে রশির সাথে ফাসিতে ঝুলে আত্মহত্যা করে।

ঘটনাটি ঘটেছে রাউজান সদর ইউনিয়নের ২ নাম্বার ওয়ার্ডের হাদু চৌধুরী বাড়িতে। তবে ঘটনার সময় স্ত্রী বা পরিবারের কোনো সদস্য বাসায় ছিল না। জাবের হোসেন ওরফে ধনা মিয়া ওই এলাকার আবুল খায়ের এর ছেলে।

লাশ ঝুলতে দেখা ১২ বছর বয়সী শিশু চিশতি রহমান সরোয়ার বলেন, আমি দেওয়াল টপকিয়ে মুরগী ঢুকাতে গিয়ে ঝুলন্ত লাশ দেখা সবাইকে জানায়।

জানা জায়, আত্মহননকারী জাবের এর ছেলে মনির গত চার বছর আগে বিয়ে করেন। পারিবারিক কলহের জের ধরে প্রবাস থেকে ডিভোর্স লেটার পাঠায় স্বামী। তাদের বিয়ের কাবিন ছিল ১২ লাখ টাকা, তৎমধ্যে উসুল ৩লাখ টাকা। বাকী নয় কক্ষ টাকার মধ্যে মেয়ে পক্ষ দাবি করেন ৬ লাখ টাকা। আত্মহননকারী ৪ লাখ টাকা দিতে চেয়েছিল৷ ৬লাখ টাকা দেওয়ার জন্য চাপ দেওয়ায় আত্মহত্যা করেন জাবের।

স্থানীয় ইউপি সদস্য ফোরকান মিয়া বলেন, সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে এসে পুলিশকে খবর দিই। পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

আত্মহত্যা কারণ প্রসঙ্গে নিহতের আত্মীয় বীর মুক্তিযোদ্ধা এম হাসেম চৌধুরী বলেন, কাবিনের টাকার চাপ সইতে না পেরে জাবের আত্নহত্যা করেছে।

এদিকে রাউজান থানার (ওসি তদন্ত) পুলিশ পরিদর্শক সিদ্দিকুর রহমান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আরও পড়ুন