পুলিশ ভ্যানে ট্রেনের আঘাতে নিহত ৩

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় ট্রেন ও পুলিশের পিকআপ ভ্যানের সংঘর্ষে তিন পুলিশ সদস্য নিহত ও তিনজন আহত হয়েছেন। ২৭ আগস্ট রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে ছলিমপুর ইউনিয়নের ফকিরহাটের রেলক্রসিংয়ে এই ঘটনাটি ঘটে।
নিহত তিন পুলিশ কনস্টেবল হচ্ছেন মোঃ মিজান (৩৪), মোঃ হোসেন (২৯) ও মোঃ ইস্কান্দার আলী (২৮)। তারা সীতাকুণ্ড মডেল থানায় কর্মরত ছিলেন।

এ ঘটনায় আহত তিনজন হলেন ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মোহাম্মদ শাহাদাত হোসেন, উপপরিদর্শক (এসআই) সুমন শর্মা (৩২) ও পিকআপ ভ্যানচালক কনস্টেবল সমর (২৬)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, পুলিশের ভ্যানটি টহল দিচ্ছিল। গাড়িটি রেললাইন পার হওয়ার সময় সেখানে গেটম্যান দিপু ছিল না। গেট বন্ধ না থাকায় পুলিশের গাড়িটি রেললাইনে উঠে গেলে মুহূর্তেই ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেসের সাথে সংঘর্ষে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ প্রতিনিধি জানান,দূর্ঘটনায় নিহত পুলিশ সদস্যগন দায়িত্ব পালনে ফকিরহাট গিয়েছিল। রেল লাইনে কোন সিগনাল না থাকায় পুলিশের ভ্যানটি রেল লাইন পার হচ্ছিল, এমন সময় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি চলে আসে এবং দূর্ঘটনা ঘটে। আইনগত ব্যবস্থা শেষে নিহতদের লাশ আত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম বলেন, ‘পুলিশের টহল ভ্যানের সাথে ট্রেনের সংঘর্ষে তিনজনের মৃত্যুর খবর শুনেছি।’ সংঘর্ষের কারণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।গেইটম্যান যদি এই সময় গেইট বন্ধ না রেখে কর্তব্য অবহেলা করে থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্হা নেয়া হবে।

আরও পড়ুন