মিরসরাইয়ে র‌্যাবের হাতে গ্রেপ্তার ৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মিরসরাই থানায় চুরি, ছিনতাই, ডাকাতি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো মিরসরাই পৌরসভার ৬ নং ওয়ার্ডের পশ্চিম গোভনীয়া এলাকার আলমের বাড়ীর মীর হোসেন প্রকাশ মান্নানের পুত্র মেহেদী হাসান (২৭), মায়ানী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সৈদালী এলাকার নুরুল ইসলাম মেম্বার বাড়ীর মৃত আবুল কামালের পুত্র নাজিম (২৮) ও কক্সবাজার জেলার মহেশখালী থানার ৪ নং ওয়ার্ডের দেবাঙ্গাপাড়া এলাকার আব্দুল বারী বাড়ীর মৃত আব্দুল বারীর পুত্র সালা উদ্দিন (৩৮)।

এসময় তাদের কাছ থেকে ২ টি চাইনিজ কুড়াল এবং ১ টি দেশীয় ধারালো ছোরা উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব-৭ একটি আভিযানিক দল মিরসরাই পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে ৩ ডাকাতকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা পরষ্পর যোগসাজশে ডাকাতির উদ্দেশ্যে সমবেত হয়ে মিরসরাই এবং চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবৎ ডাকাতি এবং ছিনতাই করে আসছে। এছাড়াও সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকা ছিনতাই করে নিয়ে নিয়ে যায়। গ্রেপ্তার ৩ ডাকাত-ছিনতাই দলের সক্রিয় সদস্য।
তিনি আরো বলেন, গ্রেপ্তার মেহেদী হাসানের বিরুদ্ধে মিরসরাই থানায় চুরি, ছিনতাই এবং ডাকাতির ৩ টি মামলা, নাজিমের বিরুদ্ধে চুরি, ছিনতাই এবং ডাকাতির ২ টি মামলা এবং সালা উদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রামের পাঁচলাইশ মডেল থানা, কক্সবাজার জেলার সদর ও মহেশখালী থানায় চুরি, ছিনতাই, ডাকাতি এবং মাদকদ্রব্য আইনে ৭ টি মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আসামীদের মিরসরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাতকে গ্রেপ্তার করে র‌্যাব সদস্যরা থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে থানায় একটি ডাকাতির মামলা (নং-৭) দায়ের করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন