চুয়েটে জমকালো আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪’ জমকালো আয়োজনে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সকাল ১১টায় উক্ত প্রতিযোগিতার সমাপনী দিবসের ক্রীড়া অনুষ্ঠানের প্রথম পর্বের উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লন সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, মেকানিক্যাল অ্যান্ড ম্যানুফেকচারিং ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এ.এইচ. রাশেদুল হোসেন, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ রাশিদুল হাসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহেদী হাসান চৌধুরী, এমআইই বিভাগের প্রভাষক তাসমিয়া বিনতে হাই এবং উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) মাহাম্মদ ফজলুর রহমান। এবারের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার ফিল্ড মার্শালের দায়িত্ব পালন করেন গবেষণা ও সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক। এছাড়া মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন গতবারের চ্যাম্পিয়ন পুরকৌশল বিভাগের শিক্ষার্থী আবিদুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে ছেলেদের ৫টি ও মেয়েদের ৩টি মোট ৮টি আবাসিক হলের ছাত্র-ছাত্রীরা আনন্দ র‌্যালির মাধ্যমে মাঠে প্রবেশ করে। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশন এবং শান্তির প্রতীক পায়রা ও কবুতর উড়িয়ে খেলার উদ্বোধন ঘোষণা করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। পরে প্রতিটি হলের সুসজ্জিত কুচকাওয়াজের মাধ্যমে প্রধান অতিথি ভাইস চ্যান্সেলরকে সালাম জানিয়ে মাঠ প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা। এতে সেরা র‌্যালি নির্বাচিত হয়েছে যথাক্রমে শহীদ তারেক হুদা হল, শামসেন নাহার খান হল ও শহীদ মোহাম্মদ শাহ হল।

আরও পড়ুন