চুয়েটে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর কেন্দ্রীয় লাইব্রেরির উদ্যোগে “গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি” স্লোগানে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২৪ পালিত হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

লাইব্রেরিয়ান মোঃ আব্দুর খালেক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, মেকানিক্যাল অ্যান্ড ম্যানুফেকচারিং ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এ.এইচ. রাশেদুল হোসেন, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ রাশিদুল হাসান এবং ছাত্রকল্যাণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম।

অনুষ্ঠান সঞ্চালন করেন ডেপুটি লাইব্রেরিয়ান মোঃ নাসিরুজ্জামান। অনুষ্ঠানের শুরুতে লাইব্রেরির স্মার্ট ব্যবস্থাপনা ও সামগ্রিক কর্মকান্ড নিয়ে একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করা হয়।

আরও পড়ুন