চুয়েটে আইকিউএসি’র উদ্যোগে শিক্ষকদের ফাউন্ডেশন ট্রেনিং অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য ফাউন্ডেশন ট্রেনিং অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রশাসনিক ভবনের একাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী।

প্রশিক্ষণ কর্মশালায় “চুয়েটের অর্ডিন্যান্স ও স্ট্যাটিউটরি বডি”; “একাডেমিক অর্ডিন্যান্স, একাডেমিক প্রোগ্রাম, রুলস অ্যান্ড রেগুলেশনস”; “এক্সামিনেশন রুলস, রেগুলেশনস অ্যান্ড কনডাক্ট অব এক্সামিনেশন” প্রভৃতি বিষয়ে আইইইআর’র পরিচালক ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, “আউটকাম বেইসড কারিকুলাম (ওবিই)” বিষয়ে আইআইসিটি’র পরিচালক ও সিএসই বিভাগের অধ্যাপক ড. আসাদুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের “ফিনান্সিয়াল রুলস অ্যান্ড প্রসিডিউর” বিষয়ে কম্পট্রোলার মো. সফিকুল ইসলাম, “জেনারেল সার্ভিস রুলস অ্যান্ড প্রমোশন রুলস/(এমপিকিউ)” বিষয়ে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির ও ডেপুটি রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) মো. নুরুল হুদা এবং “লিভ রুলস” বিষয়ে পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল প্রবন্ধ উপস্থাপন করেন। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশত শিক্ষক অংশগ্রহণ করেন।

পরে অংশগ্রহণকারীদের মাঝে মাননীয় ভাইস চ্যান্সেলর মহোদয় সনদপত্র তুলে দেন।

আরও পড়ুন