চট্টগ্রামে এলডিপি’র পদযাত্রায় নুরুল আলম

জনমতকে অগ্রাহ্য করলে সরকার আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে

দেশে বিদেশে প্রত্যাখাত হয়ে সরকার এখন দিশেহারা। অতীতের ন্যায় রাতের আঁধারে ভোট আয়োজন করে আবারও ক্ষমতায় থাকার যে স্বপ্ন তারা দেখছেন এদেশের জনগণ তা কখনোই পূরণ হতে দিবে না। জনমতের প্রতি সম্মান দেখিয়ে সরকারের উচিত নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিয়ে বিদায় নেয়া। দেশে চলমান গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখা সম্ভব নয়, এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন জনগন মেনে নিবে না। জনমতকে অগ্রাহ্য করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করলে একদিন এ সরকার তথা আওয়ামী লীগ আঁস্তুাকুড়ে নিক্ষিপ্ত হবে বলে দাবি করেছেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি মোঃ নুরুল আলম।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকালে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অংশগ্রহণমূলক অবাধ-সুষ্ঠু জাতীয় নির্বাচন ও বিদ্যুৎ-গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর উর্দ্ধগতির প্রতিবাদে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চট্টগ্রামের উদ্যোগে পদযাত্রা শেষে নগরীর প্রেস ক্লাব চত্ত্বরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, সরকার দমন নিপীড়ন করে ক্ষমতাকে চিরস্থায়ী করার চিন্তায় মশগুল। দেশে গুম-খুন, সন্ত্রাস, দখল, পাচারসহ লাগামহীন দ্রব্যমূল্যে জনগণের ওষ্ঠাাগত হলেও তাদের সেদিকে কোনো বিকার নেই। তারা ক্ষমতা ধরে রাখতে নানা অপকৌশলে মেতে ওঠেছে। তাদের সময় থাকতে সজাগ হওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।

চট্টগ্রাম মহানগর এলডিপির আহবায়ক গিয়াস উদ্দিন আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত পদযাত্রা কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উত্তর এলডিপির সহ-সভাপতি ফজলুল কাদের তালুকদার, উত্তর জেলা এলডিপির সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন, দক্ষিণ জেলা এলডিপির সাধারণ শিমুলসহ জেলা ও মহানগর নেতৃবৃন্দ।

আরও পড়ুন