চট্টগ্রাম বিএনপি অফিসে সংঘর্ষ : উত্তরের হামলায় দক্ষিণের নেতা আহত

চট্টগ্রামে বিএনপির রোডমার্চের প্রস্তুতি সভায় চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীর হামলায় দক্ষিণ জেলা যুবদল ছাত্রদলের বেশ কয়েকজন নেতা গুরুতর আহত হয়েছেন। এতে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি ছুরিকাহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) মহানগরীর কাজীর দেউড়িতে নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে।

এনামুল হক এনামের অনুসারীদের দাবি, পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে। মূলত কেন্দ্রীয় বিএনপি’র এক সদস্য ও চট্টগ্রাম উত্তরের নেতার ইন্ধনে এ হামলা হয়েছে বলে তাদের দাবি। কয়েকদিন আগে গোপন বৈঠক করে এ হামলার প্রস্তুতি নিয়েই তারা এসেছে। যারা দীর্ঘদিন দলীয় কর্মসূচীতে অনুপস্থিত, নিষ্ক্রিয় মূলত তাদেরকে প্রতিষ্ঠা করার জন্যই এ নগ্ন হামলা করা হয়েছে। নইলে দক্ষিণের নেতাকে কেন উত্তরের নেতারা ছুরিকাঘাত করবেন।

জানা গেছে, ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম বিভাগের রোডমার্চ শুরু হবে। রোডমার্চ সফল করতে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, প্রধান বক্তা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। এ ছাড়াও দলটির কেন্দ্রীয় ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার নেতারা এই সভায় উপস্থিত ছিলেন।

তবে দক্ষিণের নেতাদের ওপর উত্তরের নেতাদের হামলাকে পূর্ব পরিকল্পিত বলছেন দল সংশ্লিষ্টরা। কেননা, উত্তরের সাথে দক্ষিণের তো গ্রুপিং থাকার কথা না, তাহলে সেখানে তারা কেন হামলায় অংশ নিবে।

আরও পড়ুন