বাংলাদেশ জাতীয় দলের হয়ে ইংল্যান্ড যাচ্ছে কুতুবদিয়ার অন্ধ ক্রিকেটার আরিফ ও তানজিল

ইন্টারন্যাশনাল ব্লাইন্ড স্পোর্টস এসোসিয়েশন (আইবিএসএ) ওয়ার্ল্ড গেমসে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলতে ইংল্যান্ড যাচ্ছে কুতুবদিয়ার অন্ধ ক্রিকেটার তানজিল ও আরিফ। ইংল্যান্ডের বার্মিংহামে আগামী ১৭ থেকে ২৮ আগস্ট ওয়ার্ল্ড গেমস অনুষ্ঠিত হবে।

ইন্টারন্যাশনাল ব্লাইন্ড স্পোর্টস এসোসিয়েশন (আইবিএসএ) আয়োজিত এই আসরে স্বাগতিক ইংল্যান্ডসহ বিশ্বের ৭০ টি দেশের ১২০০ এর অধিক এ্যাথলেট অংশগ্রহণ করবেন। এবারের গেমসের ক্রিকেট ইভেন্টে বাংলাদেশসহ অংশ নেবে র‍্যাংকিংয়ের শীর্ষ দেশ ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। সফরে আগামী ২১ আগস্ট থেকে টানা চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ।

ওয়ার্ল্ড গেমসে অংশগ্রহণের জন্য ঘোষিত ১৫ সদস্যের বাংলাদেশ দলে রয়েছেন দ্বীপ উপজেলা কুতুবদিয়ার দুই খেলোয়াড় তানজিলুর রহমান ও আরিফ উল্লাহ।

বুধবার রাতেই ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা তানজিল-আরিফদের। সাগরদ্বীপ কুতুবদিয়ার বড়ঘোপ থেকে বেড়ে উঠা আরিফ ও তানজিল পেশায় দুজনে সরকারী চাকুরীজীবি। তাদের দুজনই গত ৮ বছর ধরে দেশের প্রতিনিধিত্ব করে আসছেন। তানজিল ও আরিফের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাও রয়েছে।

বিকেএসপিতে দলের সঙ্গে নিবিড় অনুশীলনে থাকা তানজিল ও আরিফ মুঠোফোনে বলেন,দেশের প্রতিনিধিত্ব করার অনুভূতিটা সত্যিই অসাধারণ। বিশ্বের ৭০ টি দেশের ১২০০ এর অধিক এ্যাথলেট প্রতিযোগিতায় অংশ নিবে। এই প্রতিযোগিতায় বাংলাদেশ একমাত্র ক্রিকেট ইভেন্টে অংশগ্রহণ করছে। ভাল খেলা উপহার দেওয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তারা।

কুতুবদিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাস্টার বিমল কান্তি শীল জানান, উপজেলা শিক্ষা অফিস ও জেলা শিক্ষা অফিসকে ধন্যবাদ জানাই এদেরকে সুযোগ করে দেওয়ায়।ক্রিকেটের মানোউন্নয়নের জন্য কুতুবদিয়া পিছিয়ে তাই আরিফ ও তানজিলের এ সফর আমাদের ছেলেদের জন্য মাইল ফলক হয়ে থাকবে বলে জানান।

আরও পড়ুন