র‍্যাবের পৃথক অভিযানে অপহৃত ২ যুবক উদ্ধার

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ থেকে অপহৃত দুই যুবককে উদ্ধার করেছে র‌্যাব। শুক্রবার রাতে উখিয়া টেকনাফে পৃথক অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। শনিবার (১৫ জুলাই) সকালে র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রামের বাঁশখালী নোয়াপাড়া এলাকার বাসিন্দা মো. মহিউদ্দীনকে ৯ জুলাই রাতে জলদী এলাকা থেকে অপহরণ করা হয়। অপর যুবক টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ আরিফুল ইসলামকে ৫ জুলাই অপহরণ করা হয়।

তিনি বলেন, চট্টগ্রামের বাঁশখালী নোয়াপাড়া এলাকার বাসিন্দা মো. মহিউদ্দীনকে ৯ জুলাই রাতে জলদী এলাকা থেকে অপহরণ করা হয়। এরপর পরিবারে মোবাইলফোনে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এ ঘটনায় মহিউদ্দীনের বাবা বাঁশখালী থানায় একটি নিখোঁজ জিডি করেন। এর সূত্র ধরে শুক্রবার রাতে টেকনাফের লম্বরী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত যুবককে উদ্ধার করি।

অপরদিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ আরিফুল ইসলামকে বাড়ি ফেরার পথে ৫ জুলাই নিখোঁজ হয়। ৬ জুলাই তার স্ত্রীর মোবাইল ফোনে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। দেনদরবার শেষে দুই লাখ ৫০ হাজার টাকা মুক্তিপণ দিলে ভিকটিমকে ছেড়ে দিবে বলে জানায়। মুক্তিপণের টাকা না দিলে কিংবা পুলিশকে জানালে ভিকটিমকে হত্যা করার হুমকি দেওয়া হয়। বিষয়টি আমাদের জানালে শুক্রবার রাতে উখিয়ার জামতলা এলাকায় অভিযান পরিচালনা করে অপহৃত যুবককে উদ্ধার করতে সক্ষম হই।

উদ্ধার দুই যুবককে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অপহরণে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে র‍্যাব।

আরও পড়ুন