হাটহাজারীতে ৫ লাখ টাকার প্রকল্প ঢাকতে আবারও লাখ টাকার প্রকল্প

প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত আধুনিক ভূগর্ভস্থ ডাস্টবিন ঢাকতে তার উপর আবারও লাখ টাকা ব্যয়ে নির্মিত স্ল্যাব ডাস্টবিন নির্মাণের প্রকল্প নেন পৌর প্রকৌশলী বেলাল আহমেদ খান। সদ্য যোগদান করা পৌর প্রশাসক আলহাজ্ব মনজুরুল আলম চৌধুরী দায়িত্ব নেয়ার আগেই কৌশলে ৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত আধুনিক ভূগর্ভস্থ ডাস্টবিন মাটি চাপা দেয় প্রকৌশলী।

সম্প্রতি সেই আধুনিক ভূগর্ভস্থ ডাস্টবিন ঢাকতে কৌশলে ভরাট করে তার ওপর ইটের গাঁথুনি আধুনিক ভূগর্ভস্থ ডাস্টবিনের ৫ ফুট গভীর ৪টি হোল ভরাট করে। তারপর ইটের গাঁথুনি দিয়ে ড্রেনের উপর স্ল্যাব বসিয়ে এসিল্যান্ড অফিস ও সদর ইউনিয়ন ভুমি অফিসের সীমানা দেয়াল ঘেঁষে লম্বা ১০ফুট প্রশস্ত ৫ ফুট সমান জায়গায় ময়লা আবর্জনা ফেলার স্থান তৈরী করেন দুই ব্যক্তি।

স্ল্যাব বসানোর কাজে নিয়োজিত দুই শ্রমিক জানান, এই কাজটির ঠিকাদার মনোয়ার হোসেন। বেলাল স্যার এইভাবে কাজ করতে বলেছেন। গর্ত কিংবা ৪টি হোল ছিলো তা বালু দিয়ে ভরাট করে তার উপর ইটের গাঁথুনি করেছি এবং এখন প্লাস্টারের কাজ চলছে। আর ১/২ দিনের মধ্যে কাজ শেষ হবে।

পৌর প্রকৌশলীর এমন কাজ দেখে জনমনে কানাঘুঁষা চলছে। অহেতুক ৫ লাখ টাকা নষ্ট করে সেটা ঢাকতে আবারও লাখ টাকার টেন্ডারবিহীন প্রকল্প।

এদিকে পৌরসভায় নতুন প্রশাসক হিসেবে আলহাজ্ব মনজুরুল আলম চৌধুরীকে নিয়োগ দেয়ায় পৌর বাসিন্দাদের মধ্যে স্বস্তির আমেজ দেখা যায়। পৌর প্রশাসক অনেক আগে থেকেই বেলাল এবং মনোয়ার সিন্ডিকেটের কার্যক্রম জানেন, তাই ধরবেন এমন আশাবাদী পৌর বাসিন্দারা।

৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত আধুনিক ভূগর্ভস্থ ডাস্টবিন ভরাট করে তার উপর ময়লা আবর্জনা স্তূপ করার জন্য যে ডাস্টবিন নির্মাণ করা হয়েছে সে বিষয়ে সুপারভাইজার ও ঠিকাদার মনোয়ার হোসেন এর কাছে জানতে চাইলে বলেন, কতটা ব্যয় হয়েছে তা এখন মনে নেই। দেখে বলতে হবে। আমাকে ইঞ্জিনিয়ার বেলাল আহমেদ খান আধুনিক ভূগর্ভস্থ ডাস্টবিন ভরাট করতে বলেছেন, তাই করেছি।

পৌরসভার সহায়ক কমিটির সদস্য আলী আজম চেয়ারম্যান নির্বাচন না হওয়ায় পৌরসভার এমন অবস্থা বলে কৌশলে এড়িয়ে যান।

লাখ টাকা ব্যয়ে নির্মিত আধুনিক ভূগর্ভস্থ ডাস্টবিন ভরাট করে আবারও লাখ টাকার প্রকল্প নেওয়ায় বিষয়ে জানতে চাইলে প্রকৌশলী বেলাল আহমেদ খান মুঠোফোনে মিটিংয়ে আছি বলে ফোন রেখে দেন।

হাটহাজারী পৌরসভার প্রশাসক আলহাজ্ব মনজুরুল আলম চৌধুরী বলেন, আমি ব্যস্ত থাকার কারণে সেটি জানতে পারিনি। আমি খুব দ্রুত সে বিষয়ে ব্যবস্থা নেবো।

আরও পড়ুন