বাঁশখালীরুটে গাড়ী তল্লাশীতে অস্ত্রসহ তিন যুবক গ্রেফতার

গোপন সংবাদের ভিত্তিতে বাঁশখালী প্রধানসড়কে চৌকি তল্লাশী চালিয়ে সিএনজি চালিত অটোরিকশা থেকে একটি দেশীয় তৈরি এলজি, দশ রাউন্ড কার্তুজ, একটি সুইচ গিয়ার (ছোরা) ‘সহ ৩জন কে গ্রেফতার করেছে বাঁশখালী থানা পুলিশের একটি টিম।

রবিবার দিবাগত রাত ১’টার দিকে উপজেলার সাধনপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডস্থ লটমনি এলাকার আল-ফারুক মাদরাসার সামনে বাঁশখালী প্রধানসড়কের উপর অস্থায়ী চেক পোষ্ট বসিয়ে সিএনজিসহ বিভিন্ন গাড়ী তল্লাশী চালানো হয়।

এ সময় লোকজন সিএনজি থেকে নেমে পালানোর সময় দেশীয় অস্ত্রসহ গন্ডামারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খামার পাড়া এলাকার আনোয়ার আলীর পুত্র হুমায়ুন কবির (২৪), মৃত আবু তাহের এর পুত্র ফোরকান (৪১), নুরুল আলমের পুত্র হাবিব উল্লাহ (২০) কে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের সাথে থাকা কানা খালেক নামে আরেকজন কৌশলে পালিয়ে যায়।

থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার গন্ডামারা ইউনিয়নের কয়েকজন সন্ত্রাসী বাঁশখালী থানা এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ করার জন্য চট্টগ্রাম শহর হতে অস্ত্র-শস্ত্র নিয়ে রওনা করেছে এমন খবর পাওয়া যায়। এমন খবরে অভিযান পরিচালনা করলে গন্ডামারার লেয়াকত আলী বাহিনীর তিনজ কে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ধৃত আসামীরা ফৌ: কা: বি: ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। এ সংক্রান্তে আসামীদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক, চাঁদাবাজিসহ একাধিক মামলা বিজ্ঞ আদালতে চলমান আছে। উক্ত ঘটনায় অস্ত্র আইনে নিয়মিত মামলাসহ পরবর্তী তদন্ত ও আইনী প্রক্রিয়া চলমান আছে বলেও জানান তিনি।

আরও পড়ুন