পুলিশের সহযোগিতায় ঘরে ফিরলো সন্তানসহ ভবঘুরে নারী

মিরসরাইয়ে পুলিশের সহযোগিতায় দেড় বছরের সন্তানসহ রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো নারীর পরিবার পাওয়া গেছে। তার নাম রুমা আক্তার (২৬)। বাবা-মা তাকে নিয়ে গেছেন। মঙ্গলবার (৯ জানুয়ারি) রুমা আক্তারকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়। রুমা আক্তারের বাবার নাম মোহাম্মদ ইয়াছিন। মা সাহিদা আক্তার। তাদের বাড়ি ভোলার লালমোহন উপজেলার চরলক্ষ্মী এলাকায়।

রুমা আক্তারকে গত কয়েকদিন ধরে মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের কমলদহ বাজারে বাচ্চা কোলে নিয়ে ঘুরতে দেখা যায়। তবে তিনি কারো সঙ্গে কথা বলেননি। শুধু বলছিলেন, ‘ঢাকায় যাবো’। এ অবস্থায় তাকে ওয়াহেদপুর ইউনিয়নের ছোট কমলদহ এলাকায় জসিম উদ্দিন নামের একজনের বাড়িতে থাকার ব্যবস্থা করা হয়।

মিরসরাই থানার উপ-সহকারী পরিদর্শক (এএসআই) রাম হরিনাথ জানান, ওই নারী মানসিকভাবে কিছুটা বিপর্যস্থ ছিল। মাঝেমধ্যে যে স্বাভাবিকভাবে কথা বলতেন। আমরা তার সাথে কথা বলার দীর্ঘ প্রচেষ্ঠার পর সে একপর্যায়ে তার পরিচয় জানালে আমরা তার পরিবারকে খবর দিই, পরে তার পরিবার থানায় থেকে তাকে নিয়ে যান।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম বলেন, কয়েকদিন আগে কাউকে কিছু না বলে বাড়ি থেকে চলে আসেন তিনি। সবকিছু যাচাই-বাচাই করে পরিবারের কাছে ওই নারীকে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন