আনোয়ারায় ইউপি সদস্যকে জড়িয়ে মিথ্যা সংবাদের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন 

১৪ বছরের এক কিশোরীকে সৎ মায়ের বাল্য বিবাহের হাত থেকে রক্ষা করতে গিয়ে চট্টগ্রামের আনোয়ারার বারশত ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. জমির হোসেনকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয়রা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলার বারশত ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পশ্চিমচাল এলাকায় স্থানীয়দের ব্যানারে ৫ শতাধিক মানুষ মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

মানববন্ধনে স্থানীয় ইউপি সদস্য মো. জমির হোসেন জানান, ‘সম্প্রতি একই এলাকার মিজানুর রহমান ফরহাদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে অবমাননাকর পোস্ট দেওয়ার আমরা প্রতিবাদ জানায়। এরপর থেকে মিজানুর রহমান ফরহাদ, সৈয়দ নুর, নুর বেগমসহ তার স্বজনরা বিভিন্ন ষড়যন্ত্র করতে থাকে। কিছুদিন আগে রাঙ্গুনিয়া এলাকার বৃদ্ধা রিজিয়া বেগম অভিযোগ করেন তার ১৪ বছরের নাতনীকে তার সৎ মা জেসমিন আকতার জোর করে এক প্রবাসীর কাছে বিয়ে দিচ্ছেন। তাকে বাল্য বিবাহ থেকে রক্ষা করতে সহযোগিতা চাইলেন তিনি। এসময় স্থানীয় মান্যগন্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে আমরা কিশোরীর সৎ মায়ের ভাড়া বাড়িতে যায়। সেখানে আমাদের লাঞ্ছিত করায় আমরা চলে আসি। পরিবারটির অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকার মানুষ। এখন আমাকে জড়িয়ে আমার সম্মানক্ষুন্ন করার জন্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করছে। এই তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমি।’

মানববন্ধনে কিশোরীর নানী রিজিয়া বেগম (৬০) বলেন, ‘আমার নাতনী তার সৎ মায়ের অত্যাচারে অতিষ্ঠ। জোর করে প্রবাসীর কাছে চুক্তিভিত্তিক বিয়ে দিচ্ছিল তার সৎ মা আমার ১৪ বছরের নাতনীকে। নাতনীতে রক্ষা করতে আমার দুই নাতনীসহ মেম্বারকে নিয়ে যায় তাদের ঘরে। সেখানে আমাদের লাঞ্ছিত এবং মারধর করে। এঘটনায় আমরা ইউএনও সাহেবকে লিখিত অভিযোগ দিয়ে জানিয়েছি। আর আমার নাতনীকে বাল্য বিবাহ থেকে রক্ষা করতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি। জমির মেম্বারকে জড়িয়ে তারা ষড়যন্ত্র করছে।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা এম.এ রশিদ, লিয়াকত আলী, আবুল কালাম, নুরুল আমিন, আবদুল লতিফ, আবদুর ছবুর, ইয়ার মোহাম্মদ, আবদুল হক, আজিজুল হক, মোহাম্মদ ফারুক, মোহাম্মদ বেলাল, মোহাম্মদ ফোরকান, নুর মোহাম্মদ, রুবি আকতার, রশিদা বেগম, মোহাম্মদ ইলিয়াছ, নজরুল ইসলাম, মোহাম্মদ ওসমান, হেলাল উদ্দিন, জালাল উদ্দীন, সাদ্দাম হোসেন, আবদুল কাদের, মো. জসিম উদ্দিন, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ ইসমাইল, জানে আলম, নাসির উদ্দিন, মোহাম্মদ আলী, নুর হোসেন, দিদারুল আলমসহ কিশোরীর ভাই ও স্বজনরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন