বিয়ের চার মাসের মাথায় গৃহবধুর গলায় ফাঁস

‘তোমরা আমাকে বাঁচতে দিলে না’ নিজের মা-বাবাকে উদ্দেশ্য করে ম্যাসেজ লিখে বিয়ের ৪ মাসের মাথায় গলায় ফাঁস দিয়ে জেনিফা আক্তার রিয়া (৩০) নামের গৃহবধূ আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরসরাই সদর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের আমানটোলা এলাকার কোরবান আলীর বাড়িতে এই ঘটনা ঘটে। সে ওই বাড়ির আবু হাসনাত সবুজের স্ত্রী।

খবর পেয়ে মিরসরাই থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করে।

মিরসরাই সদর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলমগীর হোসেন বলেন, প্রায় ৪ মাস আগে আমার ওয়ার্ডের আবু হাসনাত সবুজের সাথে হাইতকান্দি ইউনিয়নের জালাল উদ্দিনের মেয়ে জেনিফা আক্তার রিয়ার আকদ অনুষ্ঠান সম্পন্ন হয়। সেপ্টেম্বর মাসের শুরুতেই পারিবারিকভাবে অনুষ্ঠান করে স্বামীর বাড়িতে আনা হয়। সর্বশেষ গত এক সপ্তাহ আগে জেনিফা তার বাবার বাড়িতে বেড়াতে যায়। সোমবার বিকেলে তার বাবা মেয়েকে স্বামীর বাড়িতে দিয়ে যায়। রাতে শ্বশুর-শাশুড়ি সবাই একসাথে রাতের খাবার খেয়ে যে যার মতো করে ঘুমাতে যায়। মঙ্গলবার সকালে পুত্রবধূকে নাস্তা করার জন্য ডাকাডাকি করলে দরজা খুলছে না দেখে তাদের সন্দেহ হয়। এসময় মেয়ের বাবা-মাকে খবর দিলে তারা এসে রুমের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে দেখে জেনিফার ঘরের ভেতরে সিলিং ফ্যানের সাথে গলায় ওড়না প্যাঁচিয়ে ঝুলে আছে। পরবর্তীতে থানা পুলিশকে খবর দিলে তারা এসে ঝুলন্ত অবস্থা থেকে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল বাতেন বলেন, খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ঝুলন্ত অবস্থায় জেনিফা আক্তার রিয়ার (৩০) লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার শেষ রাতের দিকে সে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। এসময় নিজের মা-বাবাকে উদ্দেশ্য করে লেখা ‘তোমরা আমাকে বাঁচতে দিলে না’ তার নিজের মোবাইলে একটি ম্যাসেজ পেয়েছি।

আরও পড়ুন