সীতাকুণ্ডে অস্ত্র ও অস্ত্র তৈরীর বিপুল সরঞ্জামসহ গ্রেপ্তার ২

সীতাকুণ্ডের দূর্গম পাহাড়ি এলাকায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। সেখানে অভিযান চালিয়ে ৩টি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার এবং অস্ত্র কারখানার মালিকসহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
গ্রেপ্তারকৃত দুজন হলেন জাহাঙ্গীর আলম ও তার সহযোগী মোঃ ইমন (২৪)।বুধবার সকালে র‌্যাব-৭ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল মঙ্গলবার র‌্যাব গোপন খবরের ভিক্তিতে জেলার সীতাকুণ্ড উপজেলার ছিন্নমূল পাথরিঘোনা দূর্গম পাহাড়ি অভিযান চালিয়ে বাগান বাড়ীর টিনের দোচালা ঘরের ভিতর থেকে সাদা প্লাষ্টিকের বস্তা হতে সদ্য প্রস্তুতকৃত ৩টি লোকাল গান, ১টি রাম দা এবং অস্ত্র তৈরীর বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও পরিচালক মিডিয়া তাপস কর্মকার অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্গম পাহাড়ের ভীতরে কতিপয় ব্যক্তি দীর্ঘদিন ধরে অস্ত্রের কারখানা স্থাপন করে বিভিন্ন ধরনের অস্ত্র তৈরি পূর্বক স্থানীয় জলদস্যু, মাদক ব্যবসায়ী এবং ডাকাত দলের সদস্যদের নিকট বিক্রয় করে আসছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি আভিযানিক অভিযান পরিচালনা দুইজনকে আটক করে পরে তাদের দেখানো মতে অস্ত্র ও অস্ত্র তৈরীর সরঞ্জামগুলো উদ্ধার হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই আসামী জানায় তারা দীর্ঘদিন যাবৎ পরষ্পর যোগসাজশে অবৈধভাবে দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র স্থানীয় জলদস্যু, মাদক ব্যবসায়ী এবং ডাকাত দলের সদস্যদের নিকট বিক্রয় করে আসছে।

স্থানীয় সূত্রমতে ও গোয়েন্দা তথ্য অনুযায়ী আটককৃত আসামীরা ৭-৮ বছর ধরে এই পেশার সাথে জড়িত। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষি কাজ করে থাকে।

আটককৃত মোঃ জাহাঙ্গীর আলম এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য আইন সংক্রান্তে ৮ টি মামলা রয়েছে।

আরও পড়ুন