চট্টগ্রাম রাইফেল ক্লাবে শ্যুটিং কোর্সের উদ্বোধন

চট্টগ্রাম মহানগরীর কেসিদে রোডে অবস্থিত চট্টগ্রাম রাইফেল ক্লাবে প্রথমবারের মতো শ্যুটিং কোর্সের শুভ উদ্বোধন ঘোষণা করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ও রাইফেল ক্লাবের সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

প্রথমবারের মতো ২৪ জন প্রশিক্ষণার্থীকে নিয়ে এই কোর্স চালু হল। এই কোর্সে নারী ও যেকোনো লেভেলের শিক্ষার্থীদের জন্য কোর্স ফি ধরা হয়েছে ২ হাজার টাকা এবং অন্যান্যদের জন্য ৫ হাজার টাকা।

জেলা প্রশাসক বলেন, আমরা চাই সকল শ্রেণীর ছাত্রছাত্রীরা শ্যুটিং এর প্রতি আকৃষ্ট হোক। এছাড়াও যাদের শ্যুটিং এর প্রতি আগ্রহ রয়েছে তাদের জন্য এ প্রশিক্ষণ চালু হল। আমরা ২৪ জনকে নিয়ে প্রথম ব্যাচটি পরীক্ষামূলক ভাবে শুরু করেছি, ভবিষ্যতে আমরা আরো বড় পরিসরে শ্যুটিং কোর্সের আয়োজন করতে চাই। চট্টগ্রাম রাইফেল ক্লাবে প্রতি মাসে একটি করে ব্যাচ চালু থাকবে। চট্টগ্রাম রাইফেল ক্লাব একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান যেখানে শ্যুটিং কোর্স চালুর মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক মানের শ্যুটার তৈরি করা সম্ভব।

জেলা প্রশাসক বলেন, সীতাকুন্ড উপজেলার জঙ্গল সলিমপুরে আউটডোর শ্যুটিং রেঞ্জ নির্মাণের জন্যে জায়গা দেয়া হয়েছে ও ইতিমধ্যেই অবকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়েছে যেখানে জাতীয় ও আন্তর্জাতিক মানের শ্যুটিং কার্যক্রম শুরু হবে।

তিনি আরও বলেন, শ্যুটিং অত্যন্ত সেনসিটিভ একটি গেম সেজন্য সকল প্রশিক্ষণার্থীকে অত্যন্ত সতর্কভাবে এবং ট্রেইনারদের পরামর্শ অনুযায়ী চলার আহবান জানাচ্ছি।”

এসময় এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সহ সভাপতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক( এল.এ) তানভীর আল নাসীফ, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) সাদিউর রহমান যাদীদ, কোষাধ্যক্ষ ওহিদ সিরাজ চৌধুরী স্বপন এবং নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

আরও পড়ুন