সাউদার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন করলো সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। ১৬ ডিসেম্বর সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এর পর কোরআন তেলাওয়াত, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা, দোয়া মাহফিল সহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ।

শনিবার সকাল ১১টায় ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে হল রুমে বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ও কলা, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক চৌধুরী মোহাম্মদ আলীর সভাপতিত্বে আয়োজিত বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি ছিলেন উপ—উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী। আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, ইইই বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. রেজাউল হক খান, অধ্যাপক প্রকৌশলী আশুতোষ নাথ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষকবৃন্দ সহ কর্মকতার্রা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ৭১ এর দিনগুলো কতটা ভয়াবহ ছিল আমরা যারা দেখেছি তারা ভালো করেই জানি। স্বজনহারা মানুষ এখনো ক্ষতবিক্ষত হৃদয়ে লালন করছে পশ্চিম পাকিস্তানীদের নির্মমতাকে। স্বাধীনতা একটি জাতির অহংকার ও গৌরবের প্রতীক। শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব বীর মুক্তিযোদ্ধাদের যাদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানায় স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যাঁর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ হয়েছিলো দেশের মানুষ। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।

পরে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।

আরও পড়ুন