বিদেশী প্রভু নয়, নিজের শক্তিতে বলিয়ান হোন : আ জ ম নাছির

দেশ সেবায় জনগণের ভালবাসা, উন্নয়ন সমৃদ্ধি আর মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত আওয়ামী লীগ দেশের আপামর জনরায়ে ক্ষমতায় আসীন হয়েছেন। আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। যেকেউ চাইলে তা উপড়ে ফেলতে পারবেনা। এদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে সব অর্জন আওয়ামী লীগের হাত ধরেই এসেছে। জনগণই ক্ষমতার উৎস বলে প্রভুদের কাছে ধর্ণা না দিয়ে আওয়ামী লীগ মানুষের জন্য রাজনীতি করে যাচ্ছে। বিদেশীরা চাইলেও কাউকে ক্ষমতায় বসিয়ে দিতে পারবেন না বলে দাবি করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (১২ নভেম্বর) সকালে নগরীর দেওয়ান হাট মোড় চত্বরে ডবলমুরিং থানা (উত্তর পাঠানটুলী, উত্তর আগ্রাবাদ আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

আ জ ম নাছির বলেন, বিএনপি-জামায়াতকে ক্ষমতায় বসানোর জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপসহ বাংলাদেশের উন্নয়নবিরোধী কয়েকটি দেশ নানামুখী অপচেষ্টা চালাচ্ছে। বিএনপি-জামায়াতকে দিয়ে তারা তাদের লক্ষ্য পূরণ করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরিয়ে বিএনপি-জামায়াতকে সরকারে বসাতে পারলে তারা বাংলাদেশে নিজেদের আধিপত্য বিস্তার করতে পারবে। কিন্তু এদেশের জনগণ তা হতে দিবে না।

উত্তর পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস কাজেমীর সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান মহসিনের সঞ্চালনায় সমাবেশে উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জাকারিয়া জকু, আবদুর রশিদ লোকমান, কাজী আনোয়ার মাস্টার, হুমায়ন কবির রোকন, শেখ মাহমুদুর রহমান, আবদুস সামাদ, হাজী শামসুল হক, আবদুস শুক্কুর, মো. এরশাদ,মো. জাবেদ কামাল, কাউন্সিলর নাজমুল হক ডিউক প্রমূখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন