ভাসানচর থেকে পালিয়ে আসা ১৬ রোহিঙ্গা মিরসরাইয়ে আটক

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে আসা নারী, পুরুষ ও শিশুসহ ১৬ রোহিঙ্গাকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের সুপারড্রাইক এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা ভাসানচর থেকে পালিয়ে টেকনাফ যাওয়ার চেষ্টা করছিলেন।

শুক্রবার (৮ জুলাই) দুপুরে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো হালিমা খাতুন (২৭), মিজান (৮ মাস), ফাতেমা (১৩), মোস্তাকিমা (২০), সানজিদা (২১), আবু বক্কর (২৫), ইসমত আরা (৩), শওকত আরা (৫), সালামত খান (২১), শওকত উল্যাহ (২২), ইমান শরীফ (৬ মাস), হাসান শরীফ (৬), দজুমা খাতুন (১৮), শাহীনা (১৯), আব্রাহাম খান জয় (১) ও আরিফ উল্যাহ (২১)।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন বলেন, ভাসানচর থেকে পালিয়ে নৌকাযোগে বঙ্গোপসাগরপথে এসে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে নামেন তারা। এরপর স্থানীয়রা রোহিঙ্গাদের দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৬ জনকে আটক করেছে। আটক ১৬ জনের মধ্যে ৪ জন পুরুষ, ৬ জন নারী ও ৬ জন শিশু রয়েছে। তাদের কারা সাগরপথে নৌকা করে এখানে নিয়ে এসেছে সে বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। তাদের বিরুদ্ধে মামলা হবে নাকি আবার ভাসানচরে পাঠানো হবে তা নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি।

আরও পড়ুন