নাইক্ষ্যংছড়িতে এমব্রয়ডারি প্রশিক্ষনে ৩১ নারী উদ্যোক্তা


১২ সেপ্টেম্বর, ২০২১ ৭:৫২ : অপরাহ্ণ

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনধি : বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে এমব্রয়ডারি প্রশিক্ষনের সুযোগ পেয়েছে ৩১ নারী। সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালনায় বান্দরবান জেলা পরিষদ এর অর্থায়নে এবং বাস্তবায়নে নাইক্ষ্যংছড়ি উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ট্রেনিং সেন্টারে দিন ব্যাপী এমব্রয়ডারি সেলাই প্রশিক্ষণ কর্মসূচি আরম্ভ হয়।

উপজেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যনু ওয়ান চাক।

তিনি বক্তব্যে বলেন- নারী উদ্যোক্তা সুষ্টির লক্ষ্যেই উপজেলায় ৩১ নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এতে করে নারীরা কর্মসংস্থানের সুযোগ তৈরী করতে পারবে। প্রশিক্ষন শেষে ওই ৩১জন প্রশিক্ষণার্থীদের মাঝে এমব্রয়ডারি সেলাই মেশিন বিতরণ করা হবে বলেও জানান জেলা পরিষদ সদস্য ক্যনু ওয়ান চাক।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান মংলাওয়াই মার্মা, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো: ইমরান, বান্দরবান জেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর সহকারি ও প্রশিক্ষক চিং মে মার্মা, এমব্রয়ডারি প্রশিক্ষক হালিমা খাতুন, আলিয়া আক্তার প্রমূখ।

Print Friendly, PDF & Email

ট্যাগ :

আরো সংবাদ


বাংলা English
%d bloggers like this: