বিষয় :

লায়ন্স ক্লাবের উদ্যোগে সীতাকুন্ডে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প সম্পন্ন


১৭ অক্টোবর, ২০২১ ৯:৩১ : অপরাহ্ণ

সুবিধাবঞ্চিত মানুষের জন্য লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি-৪ বাংলাদেশের অধীন লায়ন্স ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ড ও লায়ন্স ক্লাব অব চিটাগাং মিরসরাই, যুব ও সমাজ সেবামূলক সংগঠন দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের যৌথ আয়োজনে এবং ক্লিপটন গ্রুপের সহযোগিতায় সীতাকুন্ড থানাধীন ৪নং মুরাদপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে বশরতনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিনামূল্যে চক্ষু চিকিৎসা, রক্তের গ্রুপ নির্ণয়, ডায়বেটিকস টেস্ট, নাক কান গলা বিশেষজ্ঞ, মেডিসিন বিশেষজ্ঞ, দন্ত বিশেষজ্ঞ, অর্থোপেডিক্স বিশেষজ্ঞ হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তারগণের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫, বি-৪ বাংলাদেশ এর দ্বিতীয় ভাইস জেলা গভর্নর ও ক্লিফটন গ্রুপের কর্ণধার লায়ন এমডিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, সারা বিশ্বব্যাপী লক্ষ লক্ষ লায়ন সদস্যরা রাত-দিন ২৪ ঘন্টা সুবিধাবঞ্চিত মানুষদের সেবা দিয়ে যাচ্ছেন। লায়নরা সুবিধাবঞ্চিত মানুষের জন্য সারাবিশ্বের প্রত্যন্ত অঞ্চলে কাজ করে যাচ্ছেন। এই কাজের ধারাবাহিকতায় লায়ন্স ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ড ও লায়ন্স ক্লাব অব চিটাগাং মিরসরাই যৌথ উদ্যোগে আজকের এই আয়োজন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি-৪ বাংলাদেশ জোন চেয়ারপারসন এ জেড এম সাইফুল ইসলাম টুটুল, ডিস্ট্রিক্ট চেয়ারপারসন লায়ন অ্যাডভোকেট মোহাম্মদ সরোয়ার হোসাইন লাভলু, ডিস্ট্রিক্ট কো-চেয়ারপারসন লায়ন মোহাম্মদ শাহজাহান, লায়ন্স ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ডের সভাপতি লায়ন মোঃ বেলাল হোসেন, লায়ন্স ক্লাব অব চিটাগাং মিরসরাইয়ের সেক্রেটারী ইঞ্জিনিয়ার মোঃ আশরাফুল আলম সোহেল, লায়ন্স ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ডের সেক্রেটারী লায়ন ইঞ্জিনিয়ার মোঃ কামরুদ্দৌজা, লায়ন্স ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ডের মেম্বারশিপ চেয়ারপারসন ও লিও এডভাইজর লায়ন মোঃ নাসির উদ্দিন মানিক, লায়ন ইঞ্জিনিয়ার মোঃ কামরুল ইসলাম।

লিওদের মধ্যে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক ৩১৫-বি৪ বাংলাদেশ এর জয়েন্ট ট্রেজারার লিও মোহাম্মদ ওমর ফারুখ, রিজিওন ডিরেক্টর হেডকোয়ার্টার প্রভাষক মোহাম্মদ নাজিমুজামান রাশেদ, জোন ডিরেক্টর লিও মোঃ শওকত হোসেন, লিও মুহাম্মদ সালাউদ্দিন চৌধুরী, লিও ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ডের সভাপতি লিও মোহাম্মদ জিয়াউল হক আরিফ, লিও ক্লাব অব চট্টগ্রাম মিরসরাই এর সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন শাকিল, লিও ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ডের কো অর্ডিনেটর লিও মোঃ হামিদ হোসেন আজাদ, লিও জামিল আল ফয়সাল, মেম্বারশীপ চেয়ারম্যান লিও মোঃ আইনুল করিম ফিরোজ, জয়েন্ট ট্রেজারার মোঃ আশিক মোঃ হাসনাত আল মিনহাজ, শাহানা আক্তার, মোহাম্মদ জাহাঙ্গীর আলাম বাবলু, ফারজানা আক্তার নুরী, মোহাম্মদ রাফি চৌধুরি প্রমুখ।

উক্ত সেবামূলক অনুষ্ঠানের ৫০জন রোগীকে বিনামূল্যে চশমা এবং ৩০ জন রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য নির্ধারণ করা হয়। অনুষ্ঠানে ক্লিফটন গ্রুপের পক্ষ থেকে পাঁচশত টি-শার্ট এবং লায়ন্স ক্লাব অব চিটাগাং মিরসরাই এর পক্ষ থেকে পাঁচ শতাধিক মাস্ক, লায়ন্স ক্লাব অব চিটাগাং সীতাকুণ্ডের এর পক্ষ থেকে তিন শতাধিক মাস্ক বিতরণ করা হয়। চার শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় এবং শতাধিক রোগী টেস্ট করা এবং ৬ জন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা প্রায় এক হাজার মানুষকে বিভিন্ন বিষয়ে চিকিৎসা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

ট্যাগ :

আরো সংবাদ


বাংলা English
%d bloggers like this: